• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন |

সাত বীরাঙ্গনাকে সংবর্ধনা

71সিসি নিউজ : স্বাধীনতার দীর্ঘ ৪৩ বছর পরে হলেও নওগাঁয় জেলার রাণীনগর উপজেলার আতাইকুলা গ্রামের পাঁচজন ও আত্রাই উপজেলার দুজনসহ সাত বীরাঙ্গনাকে তাদের ত্যাগের স্বীকৃতি স্বরূপ সংবর্ধনা প্রদান করা হয়েছে।
ঢাকার ‘চেষ্টা’ নামের একটি নারী সংগঠনের আয়োজনে বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাধীনতা দিবস উপলক্ষে আত্রাই উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এলাকার সাত বীরাঙ্গনাকে এই সংবর্ধনা দেওয়া হয়।
এই সংবর্ধনা অনুষ্ঠানে গাভি বিতরণ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো. ইসরাফিল আলম।
নারী সংগঠন চেষ্টার সভানেত্রী সেলিনা বেগম শেলী সভাপতিত্বে অনুষ্ঠিত বীরাঙ্গনা সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আত্রাই উপজেলা নির্বাহী অফিসার হেমন্ত হেনরী কুবি, উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ইসমাইল হোসেন, চেষ্টার সাধারণ সম্পাদক লায়লা নাজনীন হারুন, রাফেয়া আবেদীন প্রমুখ।
সংসদ সদস্য ইসরাফিল আলম বলেছেন, ‘মহান স্বাধীনতা যুদ্ধে বীর কন্যারা যে অবদান রেখেছেন তা জাতি কোনদিন ভুলবে না। তাদের ত্যাগের বিনিময় আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি।’ তিনি বলেন, ‘বীরকন্যাদের সংবর্ধনা দিতে পেরে আজ আমরা নিজেদের ধন্য মনে করছি। যারা এসব মা বোনদের নির্যাতন করেছে, তাদের স্বামী, সন্তানদের হত্যা করেছে ও তাদের সম্ভ্রম লুট করেছে, জাতি তাদের কোনোদিন ক্ষমা করবে না।’
অনুষ্ঠানে রাণীনগর উপজেলার আতাইকুলা গ্রামের বীরাঙ্গনা শান্তিবালা পাল (৬৫), রেণুবালা পাল (৭০), মায়া রানী পাল (৭৫), রাশ মুণি সূত্রধর (৭০), খেন্ত রানী সূত্রধর (৮০), আত্রাই উপজেলার সন্ধ্যা রানী (৬৫) ও সমর্থ বানকে (৭০) সংবর্ধনা দেওয়া হয়।
এ সময় এই বৃদ্ধ বয়সে ভালোভাবে বেঁচে থাকার জন্য বীরাঙ্গনাদের মাঝে চেষ্টার পক্ষ থেকে পাঁচটি ও স্থানীয় এমপির ব্যক্তিগত তহবিল থেকে দুটি মোট সাতটি গাভি বিতরণ করা হয়।
রাইজিংবিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ