• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:০১ অপরাহ্ন |

হাকিমপুরে পৃথক দু’টি সংঘর্ষে মহিলাসহ আহত- ৮

HiLi Pic 01আকতার হোসেন বকুল, হিলি: দিনাজপুরের হাকিমপুরে বৃহস্পতিবার জমি দখলের ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট দু’টি সংঘর্ষে উভয় পরে ৮ জন আহত হয়েছে। এদের মধ্য দু মহিলাসহ ৩ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁদেরকে রংপুর মেডিকেল (রমেক) হাসাপাতালে প্রেরন করা হয়েছে।
উপজেলার বৈগ্রাম গ্রামের জৈমত আলীর পুত্র জহুরুল ইসলাম জানান, বাড়ীর নিকটেই তাঁদের দখলীয় ৯ শতাংশ জায়গা প্রতিবেশী সাত্তার হোসেনের পুত্র জাহিদুল ইসলামের নেতৃত্বে ৮/১০ জন সন্ত্রাসী জবর-দখল করতে আসে। এসময় বাধা দিতে গেলে তাঁদের ধারালো অস্ত্রের আঘাতে জহুরুল ইসলামের মা মেন্নেহার বেগম (৪৫), ভাবী (ভাইয়ের স্ত্রী) কুলসুমা বেগম (২০), বোন মিনি আক্তার (১৭), প্রতিবেশী মনছুর আলী (২২), জসমত আলী (৩০), মানিক হোসেন (২৫) ও বাবুল হোসেন (২৮) আহত হয়। এঘটনায় গ্রামবাসী প্তি হয়ে জাহিদুল ইসলামকে গণধোলাই দিয়েছে। এঘটনায় আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয় এবং থানা পুলিশ খবর পেয়ে জাহিদুল ইসলামকে উদ্ধার করে  একই স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করান। এরপর মেন্নেহার বেগম, কুলছুমা বেগম ও জাহিদুল ইসলামের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাঁদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এদের মধ্যে জাহিদুল ইসলামকে পুলিশ প্রহরায় হাকিমপুর হাসপাতালে চিকিৎসা হয়।
অপরদিকে পৌর এলাকাধীন দণি বাসুদেবপুর (মালেপাড়া) মহল্লায় জমি জবর দখল ঘটনাকে কেন্দ্র করে সহদর ২ ভাই অপর ভাইকে সহ ভাইয়ের ১ ছেলের উপর হামলা চালিয়ে আহত করেছে। এরপর তাঁদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।
টেংরা শেখের পুত্র শহিদুল ইসলাম জানান, তাঁর ভোগ দখলীয় জমি জাল দলিল সৃষ্টি করে তাঁর সহদোর ভাই সিরাজুল ইসলাম ও মনছুর আলী কিছুদিন যাবত থেকে জমিটি জবর দখলের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এরপর বৃহস্পতিবার মহল্লাটির সড়কের উপর শহিদুল ইসলামের বড় ভাই মফিজ উদ্দিনকে একা পেয়ে তাঁরা হামলা চালিয়ে আহত করে। সংবাদ পেয়ে শহিদুল ইসলাম ও মফিজ উদ্দিনের পুত্র জাহাঙ্গীর আলম এগিয়ে আসলে তাঁদের উপরও হামলা চালিয়ে আহত করা হয়। এরপর তাদেরকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ