• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন |

রাজশাহীতে চিকিৎসক ধর্মঘট স্থগিত

Rajsahiরাজশাহী : ভুল চিকিৎসায় স্থানীয় ডলফিন ক্লিনিকে এক রোগীর মৃত্যুর মামলায় চিকিৎসককে কারাগারে পাঠানোর প্রতিবাদে ডাকা ধর্মঘটে অচল হয়ে পড়েছে রাজশাহীর সরকারি, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক। ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা রোগীরা।
গত বৃহস্পতিবার রাতে নগরীর মুক্তি ক্লিনিকে বিএমএ ও স্বাচিপসহ চিকিৎসক, নার্স ও ক্লিনিক মালিকদের ৭টি সংগঠন ধর্মঘটের ডাক দেয়।
বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) রাজশাহী শাখার সভাপতি এস আর তারফদার লিখিত বক্তব্য পড়ে শোনান।
ভুল চিকিৎসায় স্থানীয় ডলফিন ক্লিনিকে এক রোগীর মৃত্যুর মামলায় বিএমএ যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বাচিপের সাংগঠনিক সম্পাদক শামিল উদ্দিন আহমেদ শিমুলকে বৃহস্পতিবার দুপুরে কারাগারে পাঠায় আদালত। এর প্রতিবাদে বেসরকারি ক্লিনিক মালিকের পক্ষ থেকে বিকাল ৪টা থেকে ধর্মঘটের ডাক দেয়া হয়। পরে রাতে বিএমএ ও স্বাচিপের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসে।
এস আর তারফদার বলেন, ৭টি সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী ডাক্তার শামিউল আহম্মেদ শিমুলের মুক্তি না হওয়া পর্যন্ত চিকিৎসা সেবা বন্ধ থাকবে। তবে ২ জন চিকিৎসকের টিমের মাধ্যমে শুধুমাত্র রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসার ব্যবস্থা করা হবে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএমএ’র কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ডাক্তার তবিবুর রহমান শেখ, বিএমএ ও স্বাচিবের রাজশাহী শাখার সাধরণ সম্পাদক ডাক্তার খলিলুর রহমান, বেসরকারি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ও নার্স এসোসিয়েসনের সভাপতি ডাক্তার এসএমএ মান্নান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ