• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৩০ অপরাহ্ন |

টাঙ্গাইল-৮ আসনের উপনির্বাচনের ফলাফল স্থগিত

ECসিসি নিউজ: টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনের উপনির্বাচনের ফলাফল ঘোষণা স্থগিত করা হয়েছে। সেইসাথে অনিয়মের অভিযোগে একটি কেন্দ্র বাতিল করে পুনঃতফশীল ঘোষণার জন্য নির্বাচনে কমিশনে আবেদন জানানো হয়েছে। রোববার দুপুরে উপনির্বাচনের রিটার্নিং অফিসার খুরশীদ আনোয়ার এ বিষয়ে তার অফিসে সাংবাদিকদের ব্রিফ করেন। এসময় তিনি এই ফলাফল স্থগিত ঘোষণার কথা জানান। অন্যদিকে সহকারী রিটার্নিং অফিসার হাবিবা আখতার টাঙ্গাইল মডেল থানায় একটি জিডি করেছেন। গত শনিবার এই আসনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে সরকার দলীয় লোকজনের বিরুদ্ধে জাল ভোট প্রদান ও কেন্দ্র দখলেরও অভিযোগ উঠে।
রিটার্নিং অফিসার জানান,  শনিবার এই আসনের ১১৭টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এরমধ্যে সখিপুর উপজেলার ঘেচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনিয়মের অভিযোগ উঠলে ভোটগ্রহণ স্থগিত করা হয়। ১১৬টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অনুপম শাহজাহান জয় (নৌকা) পান ৭৩ হাজার ৫৬৫ ভোট এবং একই দলের বিদ্রোহী প্রার্থী আব্দুল মালেক মিঞা (হরিণ) পান ৭১ হাজার ৩২৯ ভোট। এতে অনুপম দুই হাজার ২৩৬ ভোটে এগিয়ে থাকেন। আর স্থগিত কেন্দ্রের ভোট সংখ্যা দুই হাজার ৭০১। পরে সরকারদলীয় লোকজনের চাপের মুখে সখিপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার হাবিবা আখতার রাত ১০টার দিকে স্থগিত কেন্দ্রের প্রদত্তভোট যোগ করে চুড়ান্ত ফলাফল ঘোষণা করতে বাধ্য হন।
রিটার্নিং অফিসার খুরশীদ আনোয়ার জানান, সহকারী রিটার্নিং অফিসার হাবিবা আখতারের এই ফলাফল ঘোষণা করার এখতিয়ার নেই। তাই অনিয়ম হওয়া কেন্দ্রটি বাতিল করার পাশাপাশি নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা স্থগিত করা হলো। একই সাথে বাতিল কেন্দ্রে ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশনে পুনঃতফশীল ঘোষণার আবেদন জানানো হয়েছে। এই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের পর চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। এছাড়া দায়িত্বে অবহেলার কারণে স্থগিত কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শুকুর মাহমুদসহ নির্বাচনী কাজে নিয়োজিত ১৯ জনকে সাময়িকভাবে বরখাস্ত করার জন্য তাদর স্ব স্ব দফতরে চিঠি পানানো হয়েছে।
রিটার্নিং অফিসার সাংবাদিকদের জানান, সহকারী রিটার্নিং অফিসার হাবিবা আখতার সখিপুর থেকে পুলিশ প্রহরায় টাঙ্গাইল আসেন এবং রোববার সকালে টাঙ্গাইল মডেল থানায় একটি জিডি করেন। সেখানে তিনি উল্লেখ করেন, সরকারদলীয় লোকজন ভয়ভীতি দেখিয়ে তাকে দিয়ে চুড়ান্ত ফলাফল ঘোষণা করান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ