• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:০৪ অপরাহ্ন |

১৯ দল ছাড়লো ন্যাপ ভাসানী

Nap
ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে শরিক দল বাংলাদেশ ন্যাপ ভাসানী। সোমবার বিকেল সাড়ে ৩ টার দিকে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক। ২০১২ সালের ১৮ এপ্রিল রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ১৯ দলীয় জোটের আত্মপ্রকাশ ঘটে।  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলন করে এ জোটের ঘোষণাপত্র প্রকাশ করেন।  পরে এই জোটে শরিক হয় জাতীয় পার্টির (একাংশ) কাজী জাফর আহমেদ যোগ দেন।  পরে বিএনপি জোট ১৯ দলে রূপান্তরিত হয়।
ন্যাপ ভাসানী ছাড়া বিএনপি জোটের অন্য দলগুলো হলো বাংলাদেশ জামায়াতে ইসলামী, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), জাতীয় পার্টি (জাফর) মুফতি আমিনীর নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোট, মো. ইসহাকের নেতৃত্বাধীন খেলাফত মজলিস, কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি, শফিউল আলম প্রধানের নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক পার্টি, মেজর জেনারেল (অব.) মুহম্মদ ইবরাহিম নেতৃত্বাধীন বাংলাদেশে কল্যাণ পার্টি, শেখ শওকত হোসেন নিলুর নেতৃত্বাধীন ন্যাশনাল পিপলস পার্টি, জেবেল রহমান গানির নেতৃত্বাধীন বাংলাদেশ ন্যাপ, খন্দকার গোলাম মুর্তজার নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি, মোস্তাফিজুর রহমানের নেতৃত্বাধীন বাংলাদেশ লেবার পার্টি, কামরুজ্জামান খানের নেতৃত্বাধীন বাংলাদেশ মুসলিম লীগ,  আবদুল মোবিনের নেতৃত্বাধীন বাংলাদেশ ইসলামিক পার্টি, অলি আহাদের নেতৃত্বাধীন ডেমোক্রেটিক লীগ, মাওলানা আব্দুল মুমিনের নেতৃত্বাধীন জমিয়তে উলামায়ে ইসলাম ও গরিব নেওয়াজের নেতৃত্বাধীন বাংলাদেশ পিপলস লীগ।
ন্যাপ ভাসানীর চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক বলেন, “কোনো মনঃক্ষুণ্ন হয়ে নয়, মাওলানা ভাসানীর আদর্শকে সামনে নিয়ে দলকে সংগঠিত করতে আমরা জোট থেকে বের হয়ে যাওয়ার ঘোষণা দিয়েছি। কারণ তৃণমূলের অনেক নেতাকর্মী জোটের মধ্যে থেকে কাজ করতে  পছন্দ করে না। তাই আমরা বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি বলেন, জোটের মধ্যে ভালোভাবে মর্যাদা পাওয়া যায় না। বিএনপি চেয়ারপারসন বা বিএনপিকে এ বিষয়ে  অবগত করা হয়েছে কিনা জানতে চাইলে শেখ আনোয়ার বলেন, “অল্প সময়ের মধ্যেই আমরা বিএনপি চেয়ারপারসনকে বিষয়টি অবহিত করবো। এদিকে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “এ বিষয়ে আমি কিছু জানি না।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ