• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:২৮ পূর্বাহ্ন |

বিএনপির পুনঃভোট দাবি হাস্যকর: দীপু মনি

dipumoniসিসি নিউজ: পুনরায় বিএনপির উপজেলা নির্বাচন দাবিকে উড়িয়ে দিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, তারা সিটি নির্বাচনসহ প্রতিটি নির্বাচনে এমন হাস্যকর দাবি করেছে। তাদের এই দাবিকে গুরুত্ব দেওয়ার কোন সুযোগ নেই।
তিনি বুধবার বিকেলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
দীপু মনি বলেন, বিএনপি অযথা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য এ সব দাবি করছে। তারা সকল নির্বাচনের সময়ই এমন দাবি জানিয়েছে। যেখানে বিএনপি জয়ী হয়, সেখানে নির্বাচন সুষ্ঠু হয়েছে। আর যেখানে হেরে যায় সেখানে নির্বাচন সুষ্ঠু হয়নি বলে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করতে পারে। তাই গণমাধ্যমে ব্যাপক সংখ্যক কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু অনিয়মের ঘটনা প্রকাশ পেয়েছে। হাজার হাজার কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্রে অনিয়ম হলে হলে সেটা তো ব্যতিক্রম। ব্যতিক্রম তো কোন নিয়মের মধ্যে পড়ে না।
তিনি আরও বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির মত ভোটারবিহীন নির্বাচন হয়নি। যারা মাগুরার মত ভোটারবিহীন নির্বাচন করে তাদের মুখে নির্বাচনে অনিয়মের অভিযোগ মানায় না।
আওয়ামী লীগের এই যুগ্ম সম্পাদক যেখানে বিরোধী জোট বিজয় ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছে সেখানেই সহিংসতা হয়েছে বলে দাবি করেন।
তিনি বলেন, যেখানে তারা বিজয়ী হয়নি, সেখানে ভোট সুষ্ঠু হয়নি বলে অভিযোগ তুলেছে। এর বাহিরে কোথাও সমস্যার কথা বলেনি।
সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নির্বাচনের সমস্যাগুলো দেখেছি। আগামীতে এই ধরনের সমস্যা দেখা যাতে না দেয় সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করব। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ই-ভোটিংয়ের কথা বলেছেন। এতে কেউ নির্বাচনে অনিয়ম করতে পারবে না। আশা করছি আগামীতে নির্বাচন কমিশন এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।
সংবাদ সম্মেলনে আরোও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক মৃনাল কান্তি দাস, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ডাবলু, ফরিদুন নাহার লাইলী, আফজাল হোসেন প্রমুখ।   উৎসঃ   আরটিএনএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ