• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:১৮ অপরাহ্ন |

যুব ন্যাপ‘র ৭ম প্রতিষ্ঠাবর্ষিকী

Napঢাকা: যুব ন্যাপ‘র ৭ম প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষে এক আলোচনায় বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান ও ১৮ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা জেবেল রহমান গাণি বলেছেন, দেশে এখন গণতন্ত্রের নামে চলছে ফ্যাসীবাদ আর শাসনের নামে চলছে অপশাসন। সেই সঙ্গে চলছে গণতন্ত্র ধ্বংসের মহোৎসব। চলমান গণতান্ত্রিক আন্দোলনে মওলানা ভাসানী ও মশিউর রহমান যাদু মিয়া আমাদের প্রেরনার উৎস। কেউ তাদের মুছে ফেলতে পরবে না। যতদিন মানুষের গণতান্ত্রিক সংগ্রাম চলবে ততদিন তাঁরা বেঁচে থাকবেন।
শুক্রবার সকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ যুব ন্যাপ‘র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখছিলেন। যব ন্যাপ আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজু‘র সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহণ করেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব গোলাম সারওয়ার খান, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, মোড়ল আমজাদ হোসেন, নগর সাধারন সম্পাদক মোঃ শহীদুননবী ডাবলু, জাতীয় ছাত্রদল সভাপতি এম.এন. শাওন সাদেকী, যুব ন্যাপ যুগ্ম আহ্বায়ক মোঃ মশিউর রহমান, বাহাদুর শামিম আহমেদ পিন্টু, আবদুল মান্নান, আমিনা খাতুন মনি প্রমুখ।
জেবেল রহমান গাণি বলেন, আজ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে অতিত থেকে শিক্ষা গ্রহন করতে হবে।  বাংলার স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। নির্বাচন আর ভোট হলেই গণতন্ত্র হয় না। ভোটারবিহীন নির্বাচন দিয়ে গনতন্ত্র প্রতিষ্ঠিত হয় না।
এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, আজ যখন বাংলাদেশ ধীরে ধীরে সার্বভৌমত্ব হারাতে বসেছে, ট্রানজিট-কড়িডোর ও সমুদ্রবন্দর সুবিধা প্রদানসহ প্রতিবেশীদের উপর যেভাবে নির্ভরশীলতা বাড়ছে, যখন দেশের ভবিষ্যত নিয়ে দেশবাসী শংকিত। তখন এই পরিস্থিতিতে দেশ বাঁচাতে বর্তমান রাজনীতিকদের মজলুম জননেতা মওলানা ভাসানী ও মশিউর রহমান যাদু মিয়ার আদর্শকে ধারণ করতে হবে।
সভাপতির বক্তব্যে সৈয়দ শাহজাহান সাজু বলেন, শুধু নির্বাচিত হলেই একটি সরকার গণতান্ত্রিক হয় না। নির্বাচিত সরকার যখন জনগনের বিরুদ্ধে অবস্থান গ্রহন করে তখন তারাও স্বৈরাচারে পরিনত হয়। চলমান গণতান্ত্রিক আন্দোলনে জননেতা জেবেল রহমান গাণির নেতৃত্বে বাংলাদেশ যুব ন্যাপকে শক্তিশালী সংগঠনে পরিনত করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ