• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:১৯ অপরাহ্ন |

সৈয়দপুরে রক্তক্ষরণে প্রসূতির মৃত্যু

Death-2সিসি নিউজ: সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণে আরিফা (২০) নামের এক প্রসূতির মারা গেছে। মৃতা আরিফা সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের পাঠানপাড়ার রকিব খানের কন্যা। আজ শুক্রবার সকাল ১০টায় সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের জরুরী বিভাগে নেয়ার পরেই মারা যায়।
নিহত আরিফার ভাই সাদ্দাম হোসেন জানায়, বৃহস্পতিবার রাতে আরিফার প্রসব বেদনায় ছটফট করলে তাকে বাঙ্গালীপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের আয়া হালিমা খাতুনের শরণাপন্ন হই। ওই আয়া নিজ বাসায় রেখে চিকিৎসা করান এবং রাত ৪টার দিকে আরিফা একটি পুত্র সন্তান প্রসব করে। এরপর মা-পুত্র উভয়েই সুস্থ থাকায় ভোর ৬টার দিকে বাসটার্মিনালের ওই বাসা থেকে নিজ বাড়ীতে নিয়ে আসি। বাড়িতে আনার পর সকাল ৯টার দিকে আরিফা বার কয়েক বমি করায় অসুস্থ্য হয়ে পরে। তাৎক্ষনিক সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে জরুরী বিভাগে নেয়ার পর মারা যায়।
একই কথা বললেন আরিফা চাচাতো বোন আমিনা খাতুন। তিনি বলেন, আরিফা আগে থেকেই অসুস্থ্য ছিলেন। সে দীর্ঘদিন থেকে পাইলস্ রোগে ভুগছিল। অতিরিক্ত রক্তক্ষরণে আরিফা মারা গেছে। এক প্রশ্নের জবাবে আমিনা বলেন, এ গ্রামের সকল গর্ভবতী মহিলারা আয়া হালিমার তত্ত্বাবধায়নে থেকে নিরাপদ প্রসব করেন।
কথা হয় আয়া হালিমার সাথে। তিনি বলেন, মাঝ রাতে পরামর্শের জন্য আরিফাকে নিয়ে তার পরিবার আমার বাসায় আসে। আমি প্রথমে হাসপাতালে যাওয়ার পরামর্শ দেই। রাত গভীর হওয়ায় তারা বাসায় থেকে নার্সিং করার কথা বলেন এবং রাত ৪টার দিকে নিরাপদে পুত্র সন্তান প্রসব করে। মা ও সদ্যজাত শিশু সুস্থ থাকায় আরিফার মা কুহেলি বেগম মেয়েকে নিয়ে পাঠানপাড়াস্থ নিজ বাড়িতে নিয়ে যান। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দীর্ঘদিন চিকিৎসকের সাথে থেকে এ চিকিৎসা পদ্ধতি শেখা। অপরদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, পথে মধ্যেই আরিফা নামের ওই রোগী মারা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ