• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন |

‘দেশে রাজনীতির ক্যান্সার হয়েছে’

Nasimঢাকা: বাংলাদেশের রাজনীতির এখন ক্যান্সার হয়েছে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য ও  স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাছিম। রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) হলরুমে ‘স্তন ও জরায়ু ক্যান্সার’ শীর্ষক সেমিনার অ্যান্ড স্ক্রিনিং ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, রাজনীতি আজ মিথ্যাচার নামক ক্যান্সারে ভুগছেন। দেশের রাজনীতির এই ক্যান্সার দূর না করা গেলে কোন রোগেরই সমাধান করা যাবে না। দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়া যাবে না। অতীতে কোনো দেশেরই জাতির পিতাকে নিয়ে বিতর্ক তৈরী হয়নি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজনীতি করে কী লাভ হয়েছে? বিরোধী দলীয় নেত্রী মানুষ পুড়িয়ে, জাতির পিতা-পতাকা, জাতীয় সঙ্গীত নিয়ে বিতর্ক তৈরী করেছে। অতীতে কোন দেশেই জাতীয় বিষয় নিয়ে এমন বিতর্ক হয়নি।

গ্রামের হাসাপাতালের ডাক্তারদের উদ্দেশ্য স্বাস্থ্যমন্ত্রী নাছিম বলেন, ডাক্তারা কেন গ্রামে থাকতে চায় না তা বুঝি না। কম খরচের জন্য দরিদ্র মানুষগুলো এখনো সরকারি হাসপাতালে ছুটে যায়। এদেশের সম্পদ কম। তাই নিজেদের ক্ষমতার মধ্যে জনগণকে প্রয়োজনীয় সেবা দিতে হবে।

মন্ত্রী বলেন, ডিআরইউ সদস্যরা কম টাকায় বঙ্গবন্ধু মেডিক্যাল ইউনির্ভার্সিটতে যাতে টেস্ট করাতে পারেন সে বিষয়ে আলোচনা করব। তাছাড়া গরীব মানুষদের চিকিৎসার জন্য তাদের হেলথ কার্ড দেওয়া হবে।

ডিআরইউ সভাপতি শাহেদ চৌধুরীর সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন এর গেমস অ্যান্ড স্পোর্টসের এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন, ডিআরইউ এর সাংগঠনিক সম্পাদক মুরসালীন নোমানী, নারী বিষয়ক সম্পাদক সৈয়দা লুৎফা সাহানা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ