• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:২৩ অপরাহ্ন |

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

Criখেলাধুলা ডেস্ক: বিরাট কোহলির দারুণ পারফরমেন্সকে ম্লান করে দিল শ্রীলঙ্কা। ব্যাট হাতে শেষ ম্যাচে জ্বলে উঠলেন কুমার সাঙ্গাকারা। আর ১৩ বল বাকি থাকতে ছয় উইকেটে জিতে টি-টোয়েন্টির নতুন বিশ্বচ্যাম্পিয়ন হলো শ্রীলঙ্কা।
মোহিত শর্মা তার প্রথম বলেই কুশল পেরেরাকে (৫) সাজঘরে ফেরান। তবে জয়াবর্ধনেকে নিয়ে দলকে ভালো সংগ্রহ এনে দিচ্ছিলেন দিলশান। ১৬ বলে চারটি চারে ১৮ রানে রবিচন্দ্রন অশ্বিনের শিকার হয়েছেন তিনি। ৩৬ রানের জুটিটি ভাঙার পর আরেক বিদায়ী তারকা কুমার সাঙ্গাকারা মাঠে নামেন। তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি জয়াবর্ধনে। শেষ ম্যাচে ৪টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি।
এর আগে টস জিতে ফিল্ডিং নেয় লাসিথ মালিঙ্গার শ্রীলঙ্কা। দলের দ্বিতীয় ওভারেই উদ্বোধনী জুটিকে বিসর্জন দেয় ভারত। অ্যাঞ্জেলো ম্যাথুস তার প্রথম ওভারের তৃতীয় বলে অজিঙ্কা রাহানেকে সরাসরি বোল্ড করেন। এরপর রোহিত শর্মা ও বিরাট কোহলির ৬০ রানের জুটিতে এগুতে থাকে তারা। তবে ১১তম ওভারে রোহিত শর্মাকে সাজঘরে পাঠান রঙ্গনা হেরাথ। ২৬ বলে তিন চারে ২৯ রান করেন তিনি। কিন্তু কোহলির ব্যাট ঠিকই হেসেছে। ছয় ম্যাচে চতুর্থ হাফ সেঞ্চুরি তিনি হাঁকান।
৪৩ বলে দুই চার ও তিন ছয়ে ৫০ এর ঘরে পৌঁছান কোহলি। তার সঙ্গে ৫৫ রানের জুটি গড়ে ১১ বল বাকি থাকতে আউট হন যুবরাজ সিং। তবে ইনিংসের এক ওভার বাকি থাকতে যুবরাজ সিং সাজঘরে ফিরেন। ২১ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ১১ রানে নুয়ান কুলাসেকারার কাছে আউট হন তিনি।
এর আগে নির্ভরযোগ্য ব্যাটসম্যান কোহলিকে জীবন দেন অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ষষ্ঠ ওভারের প্রথম বলে রঙ্গনা হেরাথকে মেরেছিলেন কোহলি, মিড উইকেটে দাঁড়িয়ে থাকা মালিঙ্গা বলটি তালুবন্দি করতে ব্যর্থ হন। ১৭ রানে জীবন পাওয়া এই ব্যাটসম্যানই ভারতকে এনে দিলেন ৪ উইকেটে ১৩০ রানের সংগ্রহ। অবশ্য শেষ বলে মহেন্দ্র সিং ধোনির শটে দৌড়ে দুটি রান নিতে গিয়ে আউট হয়েছেন নন স্ট্রাইকিং প্রান্তে থাকা কোহলি। ৫৭ বলে পাঁচ চার ও চার ছয়ে ৭৬ রানে আউট হন তিনি।
এই ম্যাচই অভিজ্ঞ কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ