• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:১৩ পূর্বাহ্ন |

পহেলা বৈশাখ ঘিরে পুলিশের নজিরবিহীন নিরাপত্তা

Policeঢাকা: সারাদেশে নির্বিঘ্নে ও উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ উদযাপনে ব্যাপক নিরাপত্তার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। বর্ষবরণের প্রতিটি অনুষ্ঠানস্থলে আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হবে।
মঙ্গলবার সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে পুলিশের আইজি হাসান মাহমুদ খন্দকারের সভাপতিত্বে বাংলা নববর্ষ উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক সভায় এ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।
সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ নির্বিঘ্নে ও আনন্দমুখর পরিবেশে যাতে উদযাপন করা যায় সে জন্য পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সংশ্লিষ্ট সকলকে সজাগ ও সর্তক থাকবে।
বর্ষবরণ অনুষ্ঠানস্থলে আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনকারী সদস্যদের সহযোগিতার জন্য জনগণের সহায়তা কামনা করেন আইজিপি।
সভায় বর্ষবরণ উপলক্ষে ঢাকা মহানগরসহ সারাদেশে আয়োজিত বৈশাখী মেলা, অন্যান্য অনুষ্ঠান ও বর্ষবরণকে কেন্দ্র করে সকল জনসমাগমস্থলে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রাজধানী ঢাকায় নববর্ষের বৃহৎ জনসমাগমস্থল রমনা পার্ক এবং মঙ্গল শোভাযাত্রায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সকল সংস্থার সমন্বয়ে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।
এছাড়ও রমনা পার্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও র‌্যাবের কন্ট্রোল রুম স্থাপন করা হবে। জরুরি উদ্ধার তৎপরতা চালানোর জন্য র‌্যাবের হেলিকপ্টার নিয়োজিত থাকবে। বড় বড় শপিং সেন্টার, মার্কেট, বাজার, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানসমূহে হালখাতা উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। রেল স্টেশন, লঞ্চ ও বাস টার্মিনালসহ জনসাধারণের চলাচল স্থানে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।
বর্ষবরণের নিরাপত্তামূলক কার্যক্রম সুষ্ঠু ও সার্বিক সমন্বয়ের জন্য পুলিশ হেডকোয়ার্টার্স, সকল মেট্রোপলিটন, রেঞ্জ ও জেলা পুলিশ সুপারের কার্যালয়ে কন্ট্রোল রুম স্থাপন করা হবে।
সভায় অতিরিক্ত আইজিপি এ কে এম শহীদুল হক, এসবির অতিরিক্ত আইজিপি মো. জাবেদ পাটোয়ারী, এপিবিএন’র অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, র‌্যাবের মহাপরিচালক মো. মোখলেছুর রহমান, ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ, সিআইডির অতিরিক্ত আইজিপি মো. মোখলেসুর রহমান, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
উৎসঃ   শীর্ষ নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ