• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন |

গজারিয়ায় আ’লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

ECমুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রেফায়েত উল্লাহ খান তোতা (দোয়াত কলম) ২৮ হাজার ৬০৮ ভোটে পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের আমিরুল ইসলাম (মটর সাইকেল) পেয়েছেন ১৬ হাজার ১০১ ভোট। এছাড়া বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল মান্নান দেওয়ান মনা (ঘোড়া) পেয়েছেন ১১ হাজার ৯৬৩, বিএনপির মো. মুজিবুর রহমান (আনারস) পেয়েছেন ৪ হাজার ৩২৩, আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী মুনছুর অহম্মেদ জিন্নাহ (টেলিফোন) পেয়েছেন ১ হাজার ৬৯৭ ভোট এবং জাতীয় পার্টির আলহাজ কলিমুল্লাহ (কাপ পিরিচ) পেয়েছেন ৯০১ ভোট।
রির্টানিং অফিসার এডিসি (সার্বিক) মো. সারোয়ার মের্শেদ চৌধুরী এই তথ্য দিয়ে জানান, বুধবার ৯টি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহন শেষে ৪৫টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। এর আগে ৩৬টি কেন্দ্রের ফলাফলে বিজয়ী প্রার্থী ১০ হাজার ৮শ’ ভোটে এগিয়ে ছিলেন। বুধবার অনুষ্ঠিত ৯ কেন্দ্রের ভোটার সংখ্যা ছিল ২৫ হাজার ২৮০। এর মধ্যে  ১৩ হাজার ৯৫৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ২৬ হাজার ৯১৮ ভোট পেয়ে বিএনপির বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র্য প্রার্থী ফরিদা ইয়াসমিন (কলস)  ৩২ হাজার ৩৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
প্রথম দফার ২৩ মার্চ নির্বাচনী সহিংসতায় এখানে বালুয়াকান্দি ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সভাপতি ছামসুদ্দিন প্রধানসহ ৩ ব্যক্তি নিহত ও ৫০ জন আহত হয়। এসব ঘটনায় তৎকালীন গজারিয়া থানার ওসি, ওসি (তদন্ত) এবং পুলিশ সুপারকে প্রত্যাহার করা হয়।  তাই নানা কারণেই দেশ জুড়ে আলোচিত ছিল এই উপজেলার নির্বাচন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ