• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন |

রাষ্ট্রপতি কিভাবে গার্ডের দায়িত্ব নেন, প্রশ্ন হানিফের

hanif awaসিসি নিউজ: ‘জিয়াউর রহমান প্রথম রাষ্ট্রপতি’ বিএনপির এমন দাবির পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ প্রশ্ন তুলেছেন, একজন রাষ্ট্রপতি কিভাবে পরবর্তীতে গার্ডের দায়িত্ব পালন করলেন?
বিএনপির এমন দাবিকে ‘হাস্যকর’ বলে উল্লেখ করে তিনি বলেন, “ছবিতে স্পষ্ট প্রমাণ আছে বঙ্গবন্ধু রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেয়ার পর জিয়াউর রহমান তাকে স্যালুট দিচ্ছেন। একজন রাষ্ট্রপতি তাহলে কিভাবে গার্ডের দায়িত্ব নেন।”
বুধবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে মুজিবনগর সরকার দিবসের প্রস্তুতিমূলক সভার প্রারম্ভিক বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হানিফ বলেন, “২৬ মার্চ প্রথম স্বাধীনতার ঘোষণা পাঠ করেন এম এ হান্নান, এরপর আবুল কাশেম তারপর ২৭ তারিখ আওয়ামী লীগ নেতাদের পরামর্শে জিয়াউর রহমান ঘোষণা পাঠ করেন। জিয়া যদি স্বাধীনতার ঘোষক হন তাহলে ২৭ তারিখ হওয়ার কথা স্বাধীনতা দিবস।”
বিএনপি নেতাদের মস্তিষ্ক বিকৃতি ঘটেছে দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, “মস্তিষ্ক বিভ্রাট না ঘটলে এই ধরনের মন্তব্য কেউ করতে পারে না।”
এ সময় আরো উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এ এম মোজাম্মেল হক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ