• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৪৯ অপরাহ্ন |

গণজাগরণের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বিরোধীরা

Gono
ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, ভীত হয়ে গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে প্রোপাগান্ডার আশ্রয় নিচ্ছেন বিরোধীরা। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক স্ট্যাটাসে এমনটি জানিয়েছেন তিনি। ইমরান ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, লুটপাট-টেন্ডারবাজির রাজনীতি এবং গণআন্দোলন মানেই যাদের কাছে অর্থ আয়ের নতুন উৎস তারাই এখানে সে সুযোগ না পেয়ে মানুষের জাগরণে ভীত হয়ে এসব প্রোপাগান্ডার আশ্রয় নিচ্ছেন।” প্রতিক্রিয়াশীল গোষ্ঠী একদম শুরু থেকেই আক্রমণের প্রধান ঢাল হিসেবে ধর্মকেই ব্যবহার করেছে- এমন অভিযোগ করে ইমরান লিখেছেন, “এর পাশাপাশি ব্যক্তিগত চরিত্র হনন, পারিবারিক আক্রমণ, বিভ্রান্তিকর তথ্য ছড়ানো তো আছেই।”
তিনি লিখেছেন, “অপপ্রচার চলবে এটা নতুন নয়। বাংলাদেশ, এমনকি সারা দুনিয়ার এমন কোনো গণআন্দোলন নেই যার বিরুদ্ধে পরিকল্পিত অপপ্রচার হয়নি।”
বিরোধীতাকারীদের সমালোচনা করে ইমরান বলেন, “এই উভয় পক্ষই ভেবেছিল, তাদের অসীম ক্ষমতা আর প্রতিপত্তিকে ব্যবহার করে ফু দিলেই প্রজারা বাতাসে মিশে যাবে। এরা ভুলে গেছে গণজাগরণ মঞ্চের শেকড় এতো গভীরে প্রথিত হয়েছে যে এসব তুচ্ছ অপপ্রচার, হামলা-মামলায় একে স্তব্ধ করা সম্ভব হয়। এরা ভুলে যায়, এই মাটির সন্তানেরা একবার রাজপথে নামলে দাবি আদায় না করে ঘরে ফেরে না।”
ইমরান লেখেন, “দেশের জন্য আন্দোলন করতে গেলে বাধা আসবে, আঘাত আসবে; ত্যাগ স্বীকার করতে হবে। কিন্তু কোনোভাবেই লক্ষ্যচ্যুত হওয়া যাবে না, আপস করা যাবে না। লক্ষ্যচ্যুত আপসকারীদের ইতিহাস, পরাজয়ের ইতিহাস। ইতিহাস কাউকে ক্ষমা করে না, কোনোদিন করেনি। জয় আমাদের হবেই। জয় বাংলা।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ