• বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

গণজাগরণের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বিরোধীরা

Gono
ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, ভীত হয়ে গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে প্রোপাগান্ডার আশ্রয় নিচ্ছেন বিরোধীরা। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক স্ট্যাটাসে এমনটি জানিয়েছেন তিনি। ইমরান ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, লুটপাট-টেন্ডারবাজির রাজনীতি এবং গণআন্দোলন মানেই যাদের কাছে অর্থ আয়ের নতুন উৎস তারাই এখানে সে সুযোগ না পেয়ে মানুষের জাগরণে ভীত হয়ে এসব প্রোপাগান্ডার আশ্রয় নিচ্ছেন।” প্রতিক্রিয়াশীল গোষ্ঠী একদম শুরু থেকেই আক্রমণের প্রধান ঢাল হিসেবে ধর্মকেই ব্যবহার করেছে- এমন অভিযোগ করে ইমরান লিখেছেন, “এর পাশাপাশি ব্যক্তিগত চরিত্র হনন, পারিবারিক আক্রমণ, বিভ্রান্তিকর তথ্য ছড়ানো তো আছেই।”
তিনি লিখেছেন, “অপপ্রচার চলবে এটা নতুন নয়। বাংলাদেশ, এমনকি সারা দুনিয়ার এমন কোনো গণআন্দোলন নেই যার বিরুদ্ধে পরিকল্পিত অপপ্রচার হয়নি।”
বিরোধীতাকারীদের সমালোচনা করে ইমরান বলেন, “এই উভয় পক্ষই ভেবেছিল, তাদের অসীম ক্ষমতা আর প্রতিপত্তিকে ব্যবহার করে ফু দিলেই প্রজারা বাতাসে মিশে যাবে। এরা ভুলে গেছে গণজাগরণ মঞ্চের শেকড় এতো গভীরে প্রথিত হয়েছে যে এসব তুচ্ছ অপপ্রচার, হামলা-মামলায় একে স্তব্ধ করা সম্ভব হয়। এরা ভুলে যায়, এই মাটির সন্তানেরা একবার রাজপথে নামলে দাবি আদায় না করে ঘরে ফেরে না।”
ইমরান লেখেন, “দেশের জন্য আন্দোলন করতে গেলে বাধা আসবে, আঘাত আসবে; ত্যাগ স্বীকার করতে হবে। কিন্তু কোনোভাবেই লক্ষ্যচ্যুত হওয়া যাবে না, আপস করা যাবে না। লক্ষ্যচ্যুত আপসকারীদের ইতিহাস, পরাজয়ের ইতিহাস। ইতিহাস কাউকে ক্ষমা করে না, কোনোদিন করেনি। জয় আমাদের হবেই। জয় বাংলা।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ