• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন |

তারেক প্রথম ‘অবৈধ’ সন্তান

Chatro ligঢাকা: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াকে ‘ফক্কিনির পুত’ সম্বোধন করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেছেন, “বঙ্গবন্ধু যদি প্রথম ‘অবৈধ’ প্রধানমন্ত্রী হন তাহলে তারেক জিয়া প্রথম ‘অবৈধ’ সন্তান। কারণ খালেদা জিয়ার তো পাকিস্তানি এক মেজরের সঙ্গে অবৈধ সম্পর্ক ছিল। তার (তারেকের) সাহস থাকলে যেন দেশে এসে এই ধরণের কথা বলেন। দেশের ছাত্র সমাজ তার ইতিহাস বিকৃতির বক্তব্য প্রতিহত করবে।” বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক সমাবেশে তিনি এ কথা বলেন।
সিদ্দিকী নাজমুল আলম বলেন, “বাংলাদেশে একজন নতুন ইতিহাসবিদের জন্ম হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ইতিহাসের অধ্যাপকের চেয়ে অনেক বেশি জানেন। যার জন্য তিনি বাংলাদেশের ইতিহাস নিয়ে উল্টো-পাল্টা কথা বলছেন।”
এ সময় তারেক জিয়ার মিথ্যারের বিরুদ্ধে ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।
সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক ওমর শরীফসহ ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
গত মঙ্গলবার ওয়েস্ট মিন্সটারের সেন্ট্রাল হলে আয়োজিত সুধী সমাবেশে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপারসন তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের প্রথম ‘অবৈধ প্রধানমন্ত্রী’ হিসেবে উল্লেখ করেন। তারেক দাবি করেন, “বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা চাননি, তিনি চেয়েছিলেন স্বায়ত্ত্বশাসন।”
এছাড়াও গত ২৫ মার্চ লন্ডনে ‘বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান’ শীর্ষক আলোচনায় তারেক রহমান বলেন, “জিয়াউর রহমান শুধু বাংলাদেশের মুক্তিযুদ্ধের ঘোষকই ছিলেন না তিনি ছিলেন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপ্রধান। এটাই সত্য, আর এটাই ইতিহাস। জিয়াউর রহমান ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এনিয়ে কোনো বিতর্ক নেই। শেখ মুজিবও এনিয়ে বিতর্ক করেননি, বরং শেখ মুজিবকে বিতর্কিত করেছে আওয়ামী লীগ।”
তারেক রহমানের এই বক্তব্যের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।
দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এসে সমাবেশ করে সংগঠনটি।
তারেক জিয়ার মিথ্যাচারের প্রতিবাদে এই কর্মসূচি পালন করে সংগঠনটি। সূত্র: নতুন বার্তা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ