• শনিবার, ২৫ জুন ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন |

ব্রহ্মপুত্রে নিখোঁজ বিমানের সন্ধান!

Bimanআন্তর্জাতিক ডেস্ক: শুনতে অবাক লাগতে পারে, কিন্তু ব্যাপারটা সত্যি! মাঝ আকাশ থেকে সন্ধানহীন মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমান MH370 র সন্ধান অবশেষে মিলল! এই দাবি করেছেন আসামের একাংশ মানুষ। তাদের দাবি বিমানটি ব্রহ্মপুত্রে ভেঙে পড়েছে। সরকার যদি অনুসন্ধান শুরু করে তা হলে খুব শিগগিরই সত্য সামনে আসবে।
বৃহস্পতিবার আসামের নিউজ চ্যানেল DY365 আসামের বরপেটা জেলার প্রত্যন্ত অঞ্চলের রূপসী এলাকার ব্রক্ষপুত্র নদের পাড়ের স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে। আসাম নিউজ নামের একটি অনলাইন পত্রিকাও খবরটি আপলোড করেছে।
বিশ্বের বিমান দুর্ঘটনায় ইতিহাসে অন্যতম রহস্যজনক ঘটনা মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমান MH370র সন্ধানহীন হওয়া। এক মাসের বেশি সময় অতিবাহিত হওয়ার পরও রহস্যাবৃত গোটা ঘটনাটি।
২৫টির বেশি দেশ শতাধিক এয়ারক্রাফট, ১০টির বেশি কৃত্রিম উপগ্রহ ও অগণন জলযান দিয়ে ভারত মহাসাগর থেকে অস্ট্রেলিয়ান উপকূলবর্তী এলাকা তন্ন তন্ন করে অনুসন্ধান চালিয়ে দেখা হয়েছে। কিন্তু বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এই উদ্ধার অভিযান ইতিমধ্যে ব্যর্থ বলে প্রমাণিত হয়েছে। আর এরকম এক সময়ে বিমানটি আসামে ভেঙে পড়েছে বলে দাবি করলেন একাংশ জনতা।
এই অবিশ্বাস্য দাবি করেছেন আসামের বরপেটা জেলার রূপসী এলাকার জনগণ। ওখানকার স্থানীয় জনগণ জানিয়েছেন, মাসখানেক আগে ভোরবেলা তারা আকাশে বিশাল জ্বলন্ত অগ্নিপিণ্ডের মতো কিছু একটা জিনিস দেখতে পান। পরে ওই বিশাল অগ্নিপিণ্ডটি চঞ্চল ব্রহ্মপুত্রের গায়ে আছড়ে পড়ে। তখন এলাকা জুড়ে বিকট শব্দ হয়। স্থানীয় মানুষের ধারণা, এই অগ্নিপিণ্ডই সম্ভবত মালয়েশিয়ান এয়ারলাইন্সের সন্ধানহীন বিমান MH370র অংশ।
এক কিংবা দুজন নয়, এলাকার অনেক মানুষই এই অগ্নিপিণ্ড স্বচক্ষে প্রত্যক্ষ করেছেন। আবার ব্রহ্মপুত্রের বুকে আছড়ে পড়ার সঙ্গে সঙ্গে যে বিকট শব্দ হয়েছে, সেই শব্দ শুনে অনেকের ঘুমো ভেঙেছে।
স্থানীয় লোকেরা বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানিয়েছেন ঠিকই, কিন্তু প্রশাসন এ ব্যাপারে কোনো খোঁজ নেয়নি।
প্রশ্ন হলো, সন্ধানহীন বিমানটি কি সত্যি সত্যি ব্রহ্মপুত্রের বুকে আছড়ে পড়েছিল? আর উত্তরটা যদি না হয়, তা হলে রূপসীর বাসিন্দারা সেদিন ভোরবেলা কোন অগ্নিপিণ্ড দেখতে পেয়েছিলেন? এলাকার মানুষ কিসের শব্দ শুনেছিলেন? প্রশ্ন অনেক, কিন্তু উত্তর কারো ঝুলিতে নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ