• শনিবার, ২৫ জুন ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন |

মনিবকে রক্ষা করলো তোতাপাখি

Totaসিসি ডেস্ক: সাহসিকতা এক নতুন নাম ধারণ করেছে। আর সে নাম হচ্ছে উনসি। উনসি একটি পোষা তোতাপাখি। এটি আফ্রিকান গ্রে জাতের। তবে সে সংবাদের শিরোনামে এসেছে সাহসিকতা দেখিয়ে তার মনিবকে আততায়ীর মুহুর্মুহু আক্রমণ থেকে রক্ষা করে। ঘটনাটি লন্ডনের হেনডনের সানিংফিল্ড পার্কের।
গত শুক্রবার পার্কে আয়েশে উড়ে বেড়াচ্ছিল উনসি। এমন সময় এক আততায়ী তার মনিব মহিলাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে আঘাত করতে থাকে। বেলা সাড়ে ১২টার দিকে অজ্ঞাতনামা মহিলাটি পার্ক থেকে বেরিয়ে যাবার সময় হামলা হয়। তার মনিবের ওপর হামলা দেখে তোতাপাখি জোরে চিৎকার করতে ও ডানা ঝাপটাতে থাকে। তোতাপাখির এহেন আচরণে আততায়ী হতচকিত হয়ে দ্রুত গ্রেট নর্থ রোডের দিকে পালিয়ে যায়। মহিলা এবং তার পোষা সাহসী তোতাপাখিটি অক্ষত রয়েছে।
পাখিটির সাহসিকতার প্রশংসা করেছে স্থানীয় পুলিশ। কলিনডেল পুলিশের কর্মকর্তা ক্রিস কাটমোর বলেন, পার্ক থেকে বের হতে উদ্যত মহিলার ওপর মুহুর্মুহু আক্রমণ করা হয়। তোতাপাখিটি হামলা থেকে তার মনিবকে বাঁচাতে এগিয়ে এসেছে। তবে নিশ্চয় আমরা আক্রমণকারীকে খুঁজে বের করব এবং আর কোন মানুষের ওপর আক্রমণ থেকে তাকে নিবৃত করব। পুলিশ তাকে ধরতে এগিয়ে আসার জন্য স্থানীয় লোকদের প্রতি আহ্বান জানিয়েছে। তার বর্ণনাসহ ফোন নাম্বার স্থানীয় গণমাধ্যমে প্রচার করা হয়েছে। আক্রমণকারী ছিল ২৫ থেকে ৩৫ বছরের শ্বেতাঙ্গ যুবক এবং তার পরনে ছিল ট্রাউজার। সূত্র : দি ইন্ডিপেন্ডেন্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ