• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন |

সৈয়দপুরে আইএপিপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

saidpur photo,10-04-2014সিসি নিউজ: সৈয়দপুরে ইন্টিগ্রেটেড এগ্রিকালচারাল প্রোডাক্টিভিটি প্রজেক্টের (আইএপিপি) এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে। বুধবার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সৈয়দপুরের সার্বিক ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ হলরুমে ওই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের আইএপিপি’র প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মো. নাসিরুজ্জামান।
সভায় সভাপতিত্ব করেন আইএপিপি’র উপজেলা প্রজেক্ট কো-অর্ডিনেশন কমিটি’র সভাপতি ও সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল হিমু।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইএপিপি’র প্রকল্প সমন্বয়কারী (ডিএইঅঙ্গ)  আরিফ হোসেন, প্রকল্প সমন্বয়কারী (ডিএলএস অঙ্গ) মোদাচ্ছের বিল্লাহ্, প্রকল্প সমন্বয়কারী (বিএডিসি অঙ্গ) মো. জাফরুল্লাহ, আইএপিপি’র নীলফামারী জেলা সমন্বয়কারী মো. আখতারুজ্জামান প্রমূখ। সভায় সৈয়দপুর উপজেলায় প্রকল্পের কার্যক্রমে সার্বিক অগ্রগতি, মাঠ পর্যায়ে প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
আলোচনায় সভায় প্রধান অতিথি কৃষি মন্ত্রণালয়ের আইপিপি’র প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) মো. নাসিরুজ্জামান তাঁর বক্তব্যে প্রকল্পভূক্ত বিভিন্ন বিভাগের কার্যক্রমের মধ্যে সমন্বয়ের ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। তিনি প্রকল্পের অন্তর্ভূক্ত কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ ও  ভূয়সী প্রশংসা করেন। সেই সঙ্গে আগামীতে প্রকল্পের কার্যক্রম সঠিক ও যথাযথভাবে পরিচালনার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন।
মতবিনিয় সভায় প্রকল্পভূক্ত কৃষি, প্রাণিসম্পদ, মৎস্য, বিএডিসি, বিআরআরআই, বিএফআরআই’র মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা, প্রকল্প সংশ্লিষ্ট কমিউনিটি ফ্যাসিলিটেটের (সিএফ) ও মাঠ সহকারীগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,কৃষি প্রতিবেশগতভাবে প্রতিকূল ও অর্থনৈতিকভাব অনগ্রসর এলাকায় কৃষির বিভিন্ন উপখাতসমূহ তথা ফসল, মৎস্য ও প্রাণিসম্পদের উৎপাদনশীলতা বৃদ্ধি করে মোট উৎপাদন বৃদ্ধির লক্ষে গত ২০১১-২০১২ অর্থবছর থেকে সৈয়দপুর উপজেলায় এন্টিগ্রেটেড এগ্রিকালচারাল প্রোডাক্টিভিটি প্রজেক্টটি বাস্তবায়িত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ