• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন |

জর্ডানে নির্মমতার শিকার নারায়ণগঞ্জের মরিয়ম

73122_1সিসি ডেস্ক: জর্ডানে গৃহকর্তার হাতে অগ্নিদগ্ধ হয়ে দেশে ফিরলেন নারায়ণগঞ্জ শহরের সৈয়দপুর এলাকার বাসিন্দা স্বামী পরিত্যাক্তা এক সন্তানের জননী মরিয়ম বেগম।

বুধবার তাকে অগ্নিদগ্ধ অবস্থায় দেশে পাঠান ওই গৃহকর্তা। পরে তাকে নারায়ণগঞ্জ ৩শ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।
গত বছরের ১৪ এপ্রিল দেলোয়ার হোসেন নামের এক দালালদের খপ্পড়ে জর্ডানে যান মরিয়ম বেগম।
হাসপাতালের বিছানায় শুয়ে মরিয়ম বেগম  বলেন, জর্ডান যাওয়ার জন্য মুন্সিগঞ্জ সদর উপজেলার চরডুমুর এলাকার আদম পাচারকারী দেলোয়ারের মাধ্যমে ঢাকার ফকিরাপুলের আল রাবেটা ইন্টারন্যাশনালে (মারহাবা ট্যুরস অ্যান্ড ট্রাভেলস) ৯০ হাজার টাকা ও পাসপোর্ট জমা দেন।
তবে ট্রাভেল এজেন্সী মরিয়মকে তার নিজের পাসপোর্টে না পাঠিয়ে পারভীন বেগম নামের আরেকজনের পাসপোর্টে গত বছরের ১৪ এপ্রিল মরিয়মকে জর্ডান পাঠায়। ওই জাল পাসপোর্টে পারভীনের স্বামীর নাম ছিল মোক্তার মিয়া। ঠিকানা দেওয়া ছিল সিরাজগঞ্জ।
এদিকে মরিয়ম জর্ডান যাওয়ার পরে প্রথমে তাকে যে বাড়িতে কাজ দেওয়া হয়েছিল ওই গৃহকর্তা ছিলেন একজন পুলিশ কর্মকর্তা। কিন্তু তিনি তাকে কাজে নেননি। পরে তাকে অন্য একটি বাড়িতে কাজে দেওয়া হয়। চলতি বছরের ৮ এপ্রিল গৃহকর্তা তার ইকামা নবায়ন (কাজ করার পারমিশন) করাতে গিয়ে পাসপোর্টটি জাল ধরা পরে। পরে বাড়ি ফিরে এসে গৃহকর্তা তার শরীরে দাহ্য পদার্থ ছুড়ে মেরে আগুন ধরিয়ে দেন। এতে করে মরিয়মের শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। পরদিন ৯ এপ্রিল ওই গৃহকর্তা তাকে দেশে ফেরত পাঠিয়ে দেয়। বৃহস্পতিবার সকালে দগ্ধ মরিয়মকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নাজিম খান বলেন, মরিয়মের শরীরের পেছনের দিকে ও পায়ের বিভিন্ন অংশ পুড়ে গেছে। হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এ বিষয়ে ফকিরাপুলের আল রাবেটা ইন্টারন্যাশনালের (মারহাবা ট্যুরস অ্যান্ড ট্রাভেলস) ডিরেক্টর মোশারফ হোসেন ওয়ালিয়ারের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, দালাল দেলোয়ার তার স্বামী। তারা যে পাসপোর্ট জমা দিয়েছেন সেই পাসপোর্টেই তাকে জর্ডান পাঠানো হয়েছে। ইমিগ্রেশনে ওই নারী তার পরিচয়ও দিয়েছে পারভীন বলে। এক্ষেত্রে তারা দায়ী নন বলে দাবি করে।
তবে দগ্ধ মরিয়ম জানান, দেলোয়ারের সঙ্গে তাদের আত্মীয়তার কোনো সম্পর্কই নেই। দেলোয়ারের মাধ্যমে তিনি জর্ডান যেতে অর্থ জমা দিয়েছিলেন।
উৎসঃ   বাংলানিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ