• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:১৯ পূর্বাহ্ন |
শিরোনাম :

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

Lowyer Election Pic-02
দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ৪৬৬ জন ভোটারের মধ্যে ৪৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়েগ করেন। শুক্রবার জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন করা হয়।
ভোট গণনা চলছে। মধ্য রাতে অথবা তার পরে ভোট গণনা শেষ হলে ফলাফল পাওয়া যাবে বলে জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এ্যাড. মোঃ আব্দুল হাই। নির্বাচনে ১৫ পদে ২টি প্যানেল থেকে ৩০ প্রার্থী মনোনয়নপত্র প্রতিদ্বন্দ্বিতা করেন। প্যানেল দু’টি হচ্ছে ১৮ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীজী ঐক্যজোট ও আওয়ামীলীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২১ সনের নির্বাচনে ১৮ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীজী ঐক্যজোট সমর্থিত (হালিম-আমিন) প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে আব্দুল হালিম, সহ-সভাপতি পদে মোঃ মইনুল ইসলাম ও মোহাম্মদ মঞ্জুরুল হক, সাধারণ সম্পাদক পদে মোঃ একরামুল আমিন, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ আনওয়ারুল আজিম খোকন, মোঃ মাহফুজুর রহমান খাঁন বিপুল, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ তারিকুল ইসলাম (তারেক) শিা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ আনোয়ারুল হক সরকার মানিক, সমাজ কল্যাণ ও ধর্ম সম্পাদক পদে আলহাজ্ব মোঃ মিজানুর রহমান, পাঠাগার সম্পাদক পদে মোঃ আবুল বাশার প্রিন্স, সদস্য পদে মোঃ রিয়াজুল হক শাহ, মোঃ রেজাউল ইসলাম, মোঃ শহিদুল্লাহ, খন্দকার মোহাম্মদ মাসুম ও শাহিদুল ইসলাম সৈকত।
অপর দিকে আওয়ামীলীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (জুগলু-হামিদুল) প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে মোঃ আজিজুল ইসলাম জুগলু, সহ-সভাপতি পদে শ্রী প্রফুল্ল কমার রায় ও মোহাম্মদ নুরুল ইসলাম-৩, সাধারণ সম্পাদক পদে মোঃ হামিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ আব্দুল মান্নান মোল্লা (মানিক) ও মোঃ নাজমুল হক, কোষাধ্য পদে মোঃ মেহবুব হাসান চৌধুরী লিটন, শিা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ কামরুজ্জামান শামস বুলবুল, সমাজ কল্যাণ ও ধর্ম সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন-২, পাঠাগার সম্পাদক পদে মোঃ আব্দুল জব্বার-৩, সদস্য মোঃ ফেরদৌস সরদার, মোঃ জোবায়দুর রহমান (সেজু), রণি চন্দ্র রায়, সাথী দাস ও মোঃ রিয়াজুল ইসলাম (রাজু)।
নির্বাচনে ৪৬৬ জন ভোটারের মধ্যে ৪৪১ জন ভোটার ভোট প্রদান করেন। প্রধান নির্বাচন কমিশনারকে সহযোগিতা করেছেন এ্যাড. মোঃ আব্দুল হাই-১, নির্বাচন কমিশনার হিসেবে এ্যাড. মোঃ ইকবাল রায় সোহেল ও এ্যাড. শ্রী শৈলেন কান্তি রায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ