• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:০৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

২ লাখ ৩১ হাজার টাকায় একজোড়া আম !

Mangoসিসি ডেস্ক: আপনাকে যদি প্রশ্ন করা হয়, এক জোড়া আমের দাম কত? আপনি নিশ্চয়ই বলবেন, কত আর হবে বড় জোড় দুইশো টাকা। মানছি আপনি ভুল বলেননি। কিন্তু আপনি যদি জাপানের বাসিন্দা হতেন তবে উত্তরটা ভুল হত।

কেননা, সেখানে এক জোড়া আম কিনতে আপনাকে গুনতে হবে কমপক্ষে হাজার ‍খানেক ডলার। জাপানে বৃহস্পতিবার একজোড়া আম নিলামে বিক্রি হয় তিন হাজার ডলারে যা কিনা বাংলাদেশি টাকায় ২ লাখ ৩১ হাজার টাকা। জাপানে ফলমূলের দাম খুব বেশি। জাপানের কিয়েডো পত্রিকার বরাত দিয়ে জানা যায়, ‘টাইয়ো নো তামাগো’ যেটাকে জাপানীরা বলেন সূর্যের ডিম । এই ব্রান্ডের আমদুটি দেশের দক্ষিণাঞ্চলীয় মিয়াজাকি থেকে বিমানে করে ফুকুওকার ডিপার্টমেন্টাল স্টোরে আনা হয়েছিল। সেখানেই নিলামের আয়োজন করে আম দুটি বিক্রি করা হয়। দামও ওঠে চড়া। তিন হাজার ডলারে এক ভোক্তা আম দুটি কিনে নেন।

জাপানের মিয়াজাকির কৃষি ফেডারেশন সূত্র মতে, আম দুটির প্রতিটির ওজন ছিল সাড়ে তিনশ গ্রাম এবং এগুলো খেতে অত্যন্ত মিষ্টি। শুধু আম নয় যেকোন ফলমূলের দামই জাপানে চড়া। এক কেজি আপেল কিনতে হলে আপনাকে গুনতে হবে তিন ডলার। ২০টি চেরি ফলের প্যাকেট কিনতে ব্যয় করতে হবে একশ ডলার।
জাপানের বাজারে বেশির ভাগ পণ্য নিলামে বিক্রি হয়।

২০০৮ নিলামে একজোড়া ফুটি বা বাঙ্গির দাম ওঠে ২৫ হাজার ডলার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ