• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৪২ পূর্বাহ্ন |

ওয়ার্কার্স পার্টিতে মারামারি, কাউন্সিল স্থাগিত

WPB-logoঢাকা: মারামারির মুখে শনিবার ওর্য়াকার্স পার্টির ঢাকা মহানগর শাখার কাউন্সিল অধিবেশন স্থাগিত করা হয়েছে।
তবে ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সম্মেলনের দ্বিতীয় দিনের কাউন্সিল অধিবেশন সাময়িক সময়ের জন্য স্থগিত করা প্রসঙ্গে শনিবার রাতে দলটির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কয়েকটি শাখার প্রতিনিধি মনোনয়ন ত্র“টিপূর্ণ থাকায় এবং গঠনতান্ত্রিক বিধান সঠিকভাবে অনুসরণের স্বার্থে ঢাকা মহানগর কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। দ্রুত সময়ের মধ্যে কাউন্সিল অনুষ্ঠিত হবে।
এদিকে ওয়াকার্স পার্টি সূত্র জানায়, কিছু দিন আগে পার্টির একাংশ দল ত্যাগের পর এবার পদ-পদবি নিয়ে মারামারির কারণে ঢাকা মহানগরের কাউন্সিল স্থগিত করা হয়েছে।
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সকালে পার্টির ঢাকা মহানগর কমিটির কাউন্সিল হওয়ার কথা ছিল। এর আগে শুক্রবার ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা মহানগর সম্মেলন অনুষ্ঠিত হয়।
জানা গেছে, এই প্রথম ওয়ার্কার্স পার্টির গঠনতন্ত্র সংশোধন করে ঢাকা মহানগর কমিটিতে সভাপতি পদ সৃষ্টি করা হয়েছে। এর আগে ঢাকা মহানগরে শুধুমাত্র একজন সম্পাদক ও সম্পাদকমণ্ডলীর সদস্য পদ ছিল। এবার সভাপতি ও সম্পাদক পদে আগ্রহী প্রার্থীর সংখ্যা একাধিক হওয়ায় সংঘর্ষের আশঙ্কায় হল রুম ভাড়া নিয়েও তা কাউন্সিল করতে পারেনি দলটির নেতারা।
ওয়ার্কার্স পার্র্টির ঢাকা মহানগর সভাপতি পদের জন্য আগ্রহী পলিটব্যুরো সদস্য কামরুল হাসান, ঢাকা মহানগরের সাবেক সম্পাদক আবুল হোসেন ও মহানগরের সম্পাদকমণ্ডলীর সদস্য আলী শিকদার। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে আগ্রহী মহানগরের সম্পাদকমণ্ডলীর সদস্য জাকির হোসেন রাজু ও বর্তমান ভারপ্রাপ্ত সম্পাদক কিশোর রায়।
এ বিষয়ে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কামরুল হাসান বলেন, আমাদের ডেলিগেট নিয়ে একটু সমস্যা হয়েছে। এ জন্য কাউন্সিল স্থগিত করা হয়েছে। ডেলিগেট সমস্যা সমাধান হলে ফের কাউন্সিল অনুষ্ঠিত হবে।
নাম প্রকাশে অনিচ্ছুক দলটির ঢাকা মহানগরীর অন্যতম একজন নেতা জানান, সভাপতি পদের তিন প্রার্থীই যার যার মতো করে ডেলিগেট তালিকা তৈরি করেছিলেন। ফলে ভোটে হেরে যাওয়ার ভয়ে কেউ কারো তালিকা মানতে চাইছেন না। তাই কাউন্সিল স্থগিত হয়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ