• বুধবার, ২৯ জুন ২০২২, ১০:২৩ অপরাহ্ন |
শিরোনাম :
শিক্ষককে পিটিয়ে হত্যা: প্রধান আসামি জিতু গ্রেপ্তার সৈয়দপুরে কিশোরী ধর্ষণের ঘটনায় বিজিবি সদস্যকে আত্মসমর্পণের নির্দেশ শ্রেণিকক্ষে রাবি শিক্ষিকাকে মারতে গেলেন ছাত্র! অর্থ হাতিয়ে নেওয়ার অভিযােগ এনজিও’র দুই কর্মকর্তা গ্রেফতার জলঢাকায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার

স্বাধীনতা কাপ মোহামেডানের ঘরে

Footballখেলাধুলা ডেস্ক: মৌসুমের প্রথম শিরোপার স্বাদ পেল ঢাকা মোহামেডান। মধুমতী ব্যাংক স্বাধীনতা কাপ ফুটবলের চূড়ান্ত খেলায় তারা মফস্বলের দল সকার ক্লাব ফেনীকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে ঢাকার মাঠে দীর্ঘ দুই বছর পর  শিরোপার সন্ধান পেলো। নির্ধারিত সময়ে কোন দলই গোলের দেখা না পাওয়ায় খেলা টাই ব্রেকে নিষ্পত্তি হয়।
তবে দেশের ফুটবলের অন্যতম সেরা শক্তিধর এই ক্লাবের শিরোপা জিততে প্রচুর ঘাম ঝড়াতে হয়। তুলনামূলক দুর্বল সকার ক্লাবের অসামান্য প্রতিরোধের মুখে খেলার পুরোটা সময় এবং অতিরিক্ত ৩০ মিনিটেও কোন গোলের দেখা পায়নি সাদা-কালো শিবির। পরে টাই ব্রেকে ভাগ্যের পরশ পেয়ে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলার সুযোগ হয় এমিলিদের।
দুর্ভাগ্য সকারের। ক্লাবের ইতিহাসের সেরা সাফল্য তুলে নিয়ে ফাইনালে উঠে এসেছিলো তারা। শক্তিধর প্রতিপক্ষকে সাফল্যের সঙ্গে রুখে দিয়েও শেষ পর্যন্ত পেনাল্টির কাছেই হার মানতে হলো তাদেরকে। ফলে আরেকটি ইতিহাস রচনার দ্বারপ্রান্তে পৌঁছেও শেষ পর্যন্ত হতাশ হয়ে মাঠ ছাড়তে হলো তাদেরকে।
খেলার শুরু থেকেই ফেনীর ডিফেন্ডারদের দৃঢ়তায় নিষ্ফল হয় একের পর এক করা মোহামেডানের আক্রমণ। ১২০ মিনিট সাদাকালোদের বিরুদ্ধে আক্রমণেও সমানতালে লড়েছে মফস্বলের এই দলটি। তাই এই সময়টা দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে শিরোপার আসায় মাঠে আসা মোহামেডানের হাজার পাঁচেক দর্শক ছিল প্রায় নিশ্চুপ। অন্য দিকে চমক সৃষ্টি করে ফাইনালে আসা ফেনী ভক্তরা ঢোল-তবলায় মাতিয়ে রাখে বঙ্গবন্ধু স্টেডিয়াম।
প্রথমার্ধের ৫ মিনিটে মোহামেডানের মিডফিল্ডার তৌহিদুল আলম সবুজের নেয়া জোড়ালো শটে দলকে বিপদ থেকে রক্ষা করেন সকারের গোলরক্ষক নেহাল। পরবর্তী মিনিটে সকারের মিডফিল্ডার আজমল হোসেন বিদ্যুতের নেয়া শট প্রতিহত করেন মোহামেডানের গোলরক্ষক মামুন  খান। ২১ মিনিটে আবারও আক্রমণে যায় সাদাকালোরা। তবে তবে সতীর্থ এমিলির পাস থেকে ফাঁকায় বল পেয়েও গোল করতে ব্যর্থ হন মোহামেডানের তারকা মিডফিল্ডার জাহিদ।
ম্যাচের ৫৬ মিনিটে দারুণ এক সুযোগ হাতছাড়া করে ফেনী সকার। দলের ডিফেন্ডার আব্দুল্লাহ আল মামুনের ক্রসে গাম্বিয়ান ডিফেন্ডার ল্যান্ডিয়ের শট লক্ষভ্রষ্ট হয়। ৭৪ মিনিটে ডিবকেক্সর ভিতর ফাঁকায় বল পেয়েও গোল করতে ব্যর্থ হয় মোহামেডানের নাইজেরিয়ান খেলোযাড় হেনরি। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা।
অতিরিক্ত ৩০ মিনিটে কোন দল লক্ষ্যভেদ করতে না পারলে খেলা গড়ায় টাই ব্রেকারে। টাই ব্রেকারে ৫-৪ গোলে জয়ে মোহামেডান মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলে। টাই ব্রেকারে সকারের পক্ষে  মেথিও মেন্ডি , আব্দুল্লাহ আল মামুন , চুখা চার্লস ,ল্যান্ডিং গোল করলেও মিস করেন গাম্বিয়ান খেলোয়াড় কাব্বা জোবি। অন্য দিকে মোহামেডানের পক্ষে গোল করেন এমিলি , ডেমিয়ান, সোহাগ, জঙ্গো ওসিনি ও হেনরি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ