• সোমবার, ২৭ জুন ২০২২, ০৪:৫১ অপরাহ্ন |
শিরোনাম :
প্রথম দিনেই পদ্মা সেতু থেকে টোল আদায় ২ কোটির বেশি পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ

৩৯ স্ত্রীর স্বামী : দামী ভোটার

familyআন্তর্জাতিক ডেস্ক: ভারতে নয় পর্বে অনুষ্ঠেয় লোকসভা নির্বাচনে শুক্রবার মিজোরামের একটি আসনের নির্বাচনে ৩৯ স্ত্রী আর সোয়া শতাধিক ছেলে মেয়ে ও নাতি নাতনী থাকায় গোত্র নেতা জিওনংহাকা চানা নামের এক ব্যক্তি নির্বাচনে প্রার্থীদের কাছে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলেন।
ভারতের প্রত্যন্ত উত্তর-পূর্বাঞ্চলীয় মিজোরাম রাজ্যের এই লোকটির ৩৯ জন স্ত্রী ও ১২৭ জন ছেলে-মেয়ে ও নাতি-নাতনী রয়েছে। ফলে ভোট প্রার্থী রাজনীতিকরা গত কয়েক দিন ধরে তার কাছে ধর্ণা দেন।
রাজধানী আইজলের বাইরে বকটং গ্রামের পাহাড়ে একশ’ কক্ষের বাড়ি থেকে চানা এএফপিকে এ কথা জানান।
এ সপ্তাহের গোড়ার দিকে ৭০ বছর বয়সী চানা বলেছিলেন, এ রাজ্যের ভোটে জয়ের ব্যবধান খুব কম হওয়ায় প্রতিটি নির্বাচনে আমাদের গুরুত্ব বেড়ে যায়। কারণ, এক স্থানের অনেক ভোট তাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।
ভারতের চলতি নয় পর্বের লোকসভা নির্বাচনে শুক্রবার চতুর্থ পর্বে মিজোরামের মাত্র একটি আসনে ভোট গ্রহণ হয়।
চানার এক স্ত্রী রিঙ্কমিনি বলেন, আমরা ভোট দিতে গেলে সবাই একই প্রার্থী বা দলের পক্ষে ভোট দিই। এর মানে একটি মাত্র পরিবার থেকে এক শ’ ষাটের বেশি ভোট নিশ্চিত হয়।
আর দশজন ভোটারের মতোই চানা বলেন, ‘সরকারও উন্নয়ন চান, যাতে তার পরিবার উন্নতি করতে পারে।’
তিনি বলেন, ‘রাজনীতিকদের কাছ থেকে আমরা সকলেই আমাদের পরিবারে স্বার্থের পরিবর্তে সুশাসন ও রাজ্যের কল্যাণ প্রত্যাশা করি।’ সূত্র : এএফপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ