• শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন |

অভিযোগ হত্যার: গৃহ পরিচারিকা বেবির লাশ বাড়িতে

Maderফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনমজুর পিতার অভাবের সংসারে বোঝা হয়ে না থেকে ঢাকায় গৃহ পরিচারিকার কাজ করতে গিয়ে লাশ হয়ে বাড়ী ফিরলো দিনাজপুরের ফুলবাড়ী পৗর শহরের সন্নিকটে পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামের বাচ্চু মিয়ার কিশোরি কন্যা বেবি খাতুন (১৫)।
আজ মঙ্গলবার ভোর ৩ টায় বেবি খাতুনের লাশ তার গ্রামের বাড়ী মোবারকপুর পৌছিলে সেখানে শোকের ছায়া নেমে আসে। ঘটনাকে কেন্দ্র করে গ্রামবাসীদের মধ্য চরম উত্তেজনা বিরাজ করছে।
ঘটনার বিবরণে জানা যায়, মোবারকপুর গ্রামের দিন মজুর বাচ্চু মিয়ার কিশোরি কন্যা বেবি খাতুন গত ৩ বছর যাবৎ গৃহ পরিচারিকার কাজ করতো ফুলবাড়ী পৌর এলাকার স্বজনপুকুর গ্রামের নান্নু মিয়ার মেয়ে বেবি নাজমিনের রাজধানীর ঢাকার বাসায়। ঐ বাসায় বেবি নাজমিন ও তার স্বামী মোসাদ্দেক এবং বেবি নাজমিনের ছোট ভাই আমান  বসবাস করতেন। সেখানে গৃহপরিচারিকার কাজ করতে গিয়ে গত ১৩ এপ্রিল রোববার গৃহপরিচারিকার বেবি খাতুন (১৫) এর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে। ঐ দিনে গৃহ পরিচারিকা বেবি খাতুনের লাশ ঢাকা শেরে বাংলা নগর থানা পুলিশ উদ্ধার করে ময়নাতদন্ত করে। এরপর গতকাল মঙ্গলবার বেবি খাতুনের লাশ তার গ্রামের বাড়ী দিনাজপুর জেলার পাবর্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামে পাঠিয়ে দেয়া হয়। নিহত বেবি খাতুনের পিতা বাচ্চু মিয়া সাংবাদিকদের বলেন, কিছুদিন থেকে বাড়ীর মালিক ও গৃহকর্তী বেবি নাজমিন তার মেয়ে বেবি খাতুনকে শারিরিক ও মানষিক ভাবে নির্যাতন করে আসচ্ছিল বলে তার মেয়ে বেবি খাতুন তাকে জানিয়েছিল। বেবি খাতুনের মা আফসানা বেগম অভিযোগ করে বলেন, গৃহকর্তী বেবি নাজমিনের ভাই আমান গৃহ পরিচারিকা  নিহত বেবিকে প্রায় সময় কু-প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করতো। এদিকে গৃহ পরিচারিকা বেবি খাতুনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনাটি ধামা চাঁপা দিতে গৃহকর্তৃ বেবি নাজমিনের ফুলবাড়ীর আত্বীয় স্বজনেরা গ্রাম্য মাতবরদের দ্বারা তদবীর চালিয়ে আসছেন বলে মৃত বেবী খাতুনের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।
অপরদিকে ঘটনার ন্যায় বিচারের দাবীতে সেচ্চার হয়ে উঠেছে মোবারকপুর গ্রামের বাসীন্দারা। মোবারকপুর গ্রামের বাসিন্দা জবেদ আলী, নুর ইসলাম, জামান মিয়া, সুলতান হোসেন, আলামিন, আব্দুল মান্নান, খায়রুল ইসলাম, আছের উদ্দিন, বিপ্লব ও নিহত বেবি খাতুনের মামা ছইফুল ইসলাম বলেন, বেবি খাতুনকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে, তারা এই ঘটনার ন্যায় বিচার দাবী করেন্।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ