• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন |

আইপিএল শুরু: আজ কলকাতা-মুম্বাই মুখোমুখি

IPL-7খেলাধুলা ডেস্ক: আজ বুধবার আবুধাবিতে এবারের আইপিএল ৭-এর পর্দা উঠছে। এ উপলক্ষে মঙ্গলবার এক ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে আইপিএল সেভেনের যাত্রা শুরু হলো। এ ঘরোয়া উদ্বোধনী অনুষ্ঠানের নেতৃত্ব দিলেন বলিউড কিং শাহরুখ খান। ছিলেন বলিউডের ২ মহানায়িকা মাধুরী দীক্ষিত ও দীপিকা পাড়ুকোন। তবে অনুমতি না পাওয়ায় এমিরেটস প্যালেসে মহা জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান সম্ভব হয়নি। কিন্তু পরিবর্তে মরু-শহরের রাজকীয় হোটেলে ফাটাফাটি নৈশ পার্টি আছে।
এদিকে আসন্ন আইপিএল উপলক্ষে বিভিন্ন টিমের প্রস্তুতি পর্বও শেষ হয়ে গেছে। আজ ১৬ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচে খেলতে নামছে কলকাতা নাইটরাইডার্স বা কেকেআর। আইপিএলের আমির শাহী পর্বে কেকেআর যে ৫টি ম্যাচ খেলবে তার ৩টিই আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে। কেকেআরের আগেভাগে আমির শাহী চলে যাওয়ার কারণ হিসেবে বলা হচ্ছে, তাতে উইকেট, পরিবেশের সঙ্গে মানিয়ে নেয়ার সময় পাওয়া যাবে।
অপরদিকে লক্ষ্মীরতন শুক্ল, মোহাম্মদ সামি, মনোজ তিওয়ারিরা এবার যে ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন সেই দিল্লী ডেয়ার ডেভিলসও এখন প্রস্তুত। টিমের অধিনায়ক কেভিন পিটারসেন আবার কারো কারো কাছে খোঁজ খবর নিলেন দুলীপ ট্রফি নিয়ে। কারণ বছর দশেক আগে ইংল্যান্ড ‘এ’-র হয়ে নিজেই দুলীপ খেলে গিয়েছিলেন কেপি!
খবরে প্রকাশ অন্যান্যবারের মতো মঞ্চ করে উদ্বোধনী অনুষ্ঠানের বদলে বিশাল ডিনার পার্টি হচ্ছে মরু-শহরের এক অভিজাত হোটেলে। সেখানেই পারফর্ম করছেন শাহরুখ-দীপিকা-মাধুরী। যেখানে ‘দিল তো পাগল হ্যায়’-এর গান থেকে চেন্নাই এক্সপ্রেসের সুপারহিট গান সবকিছুর সঙ্গেই পারফর্ম করতে দেখা যাবে শাহরুখকে। তবে অনুষ্ঠানের বদলে নৈশ পার্টি হলে উদ্বোধনের ঐশ্বর্যে ভাটা পড়বে কি না, তা নিয়েও প্রশ্ন উঠছে।
আইপিএলের প্রথম কয়েকটি সংস্করণে উদ্বোধনী ম্যাচের দিন একটি অনুষ্ঠানও হয়ে যেতো। কিন্তু পরের দিকে সেটা পাল্টে ফেলে অনুষ্ঠানের জন্য আলাদা দিন নির্ধারণ করার ব্যবস্থা হয়। টুর্নামেন্ট শুরুর আগের দিন যেটা হতো। যেখানে অমিতাভ বচ্চন থেকে শুরু করে পিট বুল অনেককেই দেখা গেছে। কিন্তু এবার সেসব হয়নি। এর কারণ হিসেবে বলা হচ্ছে যে, গত আইপিএলে নানাবিধ কেলেংকারির পর ভারতীয় বোর্ডই নাকি তুমুল জাঁকজমক চাইতে চায়নি। বরং লো প্রোফাইলেই ব্যাপারটা সম্পন্ন করেছে। আরো শোনা যাচ্ছে, নৈশ পার্টির পুরো দায়িত্বই বহন করছে আরব আমির শাহী ক্রিকেট সংস্থা। আইপিএল গভর্নিং কাউন্সিলের সেখানে তেমন কোনো ভূমিকাই নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ