• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

ফেসবুকেই লেনদেন ও রেমিটেন্স সুবিধা

xFacebook20131210054129.jpg.pagespeed.ic.6XzeG0slwuপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের বৃহত্তম সোশ্যাল নেটওয়ার্ক ফেসবুক এবার মোবাইলে লেনদেন ও রেমিটেন্স সুবিধা নিয়ে আসছে।
এই প্রক্রিয়ার সাথে জড়িত কয়েকজনকে উদ্ধৃত করে যুক্তরাজ্যের ফাইন্যান্সিয়াল টাইমস এ খবর দিয়েছে।
এর মাধ্যমে ফেসবুকে টাকা জমানো এবং অন্যের সাথে এই টাকা লেনদেন করা যাবে।
আয়ারল্যান্ডের কেন্দ্রীয় ব্যাংক থেকে এ ব্যাপারে অনুমোদনের দ্বারপ্রান্তে রয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তবে ব্যাংক কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।
ফেসবুক কর্তৃপক্ষ এ ব্যাপারে লন্ডনের তিনটি প্রতিষ্ঠানের সাথে অংশীদারি আলোচনা শুরু করেছে যারা অনলাইন ও মোবাইলে বিশ্বব্যাপী অর্থ হস্তান্তর করে থাকে।
মোবাইলে লেনদেন নিজেদের অবস্থান মজবুত করার জন্য জোর প্রতিযোগিতায় নেমেছে টেলিকম কোম্পানি, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো। আগামী কয়েক বছরে এ খাতটি দ্রুত বিকশিত হবে বলে আশা করা হচ্ছে।
গবেষণা প্রতিষ্ঠান গার্টনার জানিয়েছে, ২০১২ থেকে ২০১৭ সালের মধ্যে বিশ্বব্যাপী মোবাইলে লেনদেনের পরিমাণ বছরে ৩৫ শতাংশ হারে বাড়বে বলে আশা করা হচ্ছে।
২০১৭ সালের মধ্যে বিশ্বব্যাপী মোবাইল লেনদেনকারীর সংখ্যা ৪৫ কোটিতে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ