• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৫১ অপরাহ্ন |

ফেসবুক স্ট্যাটাসটি সংশোধন করলেন জয়

Joy
সিসি নিউজ: অবশেষে নিজের ফেসবুক স্ট্যাটাসটি সংশোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও আইটি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয়।
সোমবার পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে জয় তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। এতে তিনি দাবি করেছিলেন, পহেলা বৈশাখে বোমা হামলার (রমনার বটমূলে) ঘটনাটি বিএনপি-জামায়াতের আমলে ঘটেছিল।
জয় লিখেছিলেন, “এই উৎসবের দিনে, বিএনপি-জামায়াত সরকারের সময়ের পহেলা বৈশাখে বোমা হামলার শিকার লোকদের কথা আমি স্মরণ করছি। বিএনপি-জামায়াতের মদদপুষ্ট সন্ত্রাসীরা ধর্মের নাম করে আমাদের সংস্কৃতি মুছে দিতে চেয়েছিলো।”
এর পরিপ্রেক্ষিতে সঠিক তথ্য তুলে ধরে প্রথম ‘এবার ইতিহাস পাল্টানোর ধারায় জয়’ শিরোনামে সোমবার একটি সংবাদ প্রকাশ করে পরিবর্তন। এরপর মঙ্গলবার জয় তার ফেসবুক স্ট্যাটাসটি সংশোধন করে নেন।
প্রকৃতপক্ষে ২০০১ সালের ১৪ এপ্রিল বা পহেলা বৈশাখ রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলার ঘটনাটি আওয়ামী লীগ সরকারের আমলেই ঘটে। ১৯৯৬ সালের ১২ জুন অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হওয়ার পর ২০০১ সালের জুন পর্যন্ত দলটি ক্ষমতায় ছিল। একই বছর ১ অক্টোবর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় আসে বিএনপি-জামায়াত জোট।
রমনার বটমূলে বোমা হামলায় ঘটনাস্থলেই নিহত হয় ৯ জন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় একজন। দেশে পহেলা বৈশাখের অনুষ্ঠানে বোমা হামলার ঘটনা এটিই প্রথম। এর আগে-পরে এমন ঘটনা ঘটেনি।
বর্তমানে জয় তার সংশোধিত স্ট্যাটাসে উল্লেখ করেছেন, “এই উৎসবের দিনে ২০০১ সালের পহেলা বৈশাখে বোমা হামলার শিকার লোকদের কথা আমি স্মরণ করছি, সেই সাথে বিএনপি-জামায়াত আমলে হওয়া অন্যান্য হামলার শিকার মানুষদের কথাও স্মরণ করছি।”
উৎসঃ   পরিবর্তন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ