• বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৪৬ অপরাহ্ন |
শিরোনাম :
ইউনূস, হিলারি ও চেরি ব্লেয়ারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার দাবি সংসদে মার্কেট-শপিং মলে মাস্ক বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন খানসামায় র‌্যাবের অভিযান ইয়াবাসহ দুই মাদককারবারী গ্রেপ্তার ডোমার ও ডিমলায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নিয়ে কর্মশালা নীলফামারীতে ৫ সহযোগীসহ কুখ্যাত চোর ফজল গ্রেপ্তার সৈয়দপুরে তথ্যসংগ্রহকারী ও সুপারভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জয়পুরহাট বিনা খরচে আইনের সেবা পেতে সেমিনার শিক্ষক লাঞ্চনা ও হেনস্তার বিরুদ্ধে সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠীর প্রতিবাদ সমাবেশ সৈয়দপুরে শহীদ আমিনুল হকের স্মরণসভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ

ক্রীড়াজগতে আবেদনময়ী ১০ নারী

1920140416072120খেলাধুলা ডেস্ক: ক্রীড়াজগতে সেরা আবেদনময়ী ১০ জন নারীর একটি তালিকা দিয়েছে ডিবোম্ব এনটারটেইনমেন্ট। শুধু খেলায় নয়, সৌন্দর্যের উষ্মতায়ও তারা ক্রীড়াবিশ্ব মাতিয়ে রেখেছেন।

একনজরে জেনে যাক তাদের সম্পর্কে-
১. মিশেলি ওয়াটারসন : আবেদনময়ী নারী ক্রীড়াবিদের তালিকায় এক নম্বরে রয়েছেন যুক্তরাষ্ট্রের মিশেলি ওয়াটারসন। মূল নাম ওয়াটারসন হলেও ভক্তকূলে তিনি ‘কারাতে হটি’ নামে পরিচিত। মার্শাল আর্টে তার খ্যাতি দুনিয়াজোড়া। সম্প্রতি তিনি ইনভিকটা অ্যাটমওয়েট শিরোপা জিতেছেন। মডেল হিসেবেও তার খ্যাতি রয়েছে।

২. অ্যালেক্স মরগান : যুক্তরাষ্ট্রের নারী ফুটবলার এবং অলিম্পিক স্বর্ণজয়ী অ্যালেক্স মরগান আবেদনময়ী নারীর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন। তিনি শুধু খেলোয়াড়ই নন, একজন ভালো লেখকও। তার তিন খণ্ডের ‘দ্য কিকস’ গ্রন্থটি নিউইয়র্ক টাইমসের বেস্ট সেলার তালিকার শীর্ষে রয়েছে।

৩. মারিয়া শারাপোভা : কে না জানে তার নাম! রাশিয়ার এই টেনিস সুন্দরী শুধু খেলার জাদুতে নয়, সৌন্দর্যেও ক্রীড়াভক্তদের কাছে ভীষণ প্রশংসীত। নারী টেনিস অ্যাসোসিয়েশনের র‌্যাংকিয়ে তিন নম্বরে রয়েছে তিনি। শারাপোভা ২৯তম ডব্লিউটিএ-এ শিরোপা লাভ করেন।

৪. লরিন ঈগল : অস্ট্রেলিয়ার এই ক্রীড়া সুন্দরী একই সঙ্গ তিন গুণে গুণান্বিত। ওয়াটার স্কিইংয়ে তার রয়েছে বিশ্বসেরার শিরোপা। তা ছাড়া তিনি একজন বক্সার। মডেলিংয়েও তার সরব উপস্তিতি দেখা যায়। আর এরই মধ্যে তিনি আবেদনময়ী সুন্দরী হিসেবেও নিজের পরিচয় নির্মাণে সফল হয়েছেন।

৫. কায়লিন কাইল : নারী ফুটবলজগতে তার নামটি শোনা যায়। তিনি কানাডার জাতীয় নারী ফুটবল দলের শক্তিশালী মিডফিল্ডার। মাঠে তার উপস্থিতি দর্শকদের বাড়তি আনন্দ দেয় বৈকি।

৬. কিরা কোরপি : ফিনল্যান্ডের স্কেটার কিরা কোরপি। জাতীয় পর্যায়ের সেরার মুকুট রয়েছে তার। তিনবার ইউরোপীয় চ্যাম্পিয়ন হয়েছেন। ২৫ বছর বয়সী কিরা কোরপি বিশ্বের ক্রীড়াজগতে সৌন্দর্যের জন্যও সমাদৃত।

৭. কানডেস পারকার : আমেরিকার বাস্ককেট বল কোটে তার দাপুটে উপস্থিতি। ছিপছিপে গড়নের কানডেস পারকার মাঠে খুবই ক্ষিপ্র ও দুরন্ত। অসংখ্য শিরোপা জুটেছে তার কপালে, সেই সঙ্গে ভক্তদের ভালোবাসা।

৮. মিশেলি জেনেকি : অস্ট্রেলিয়ার দৌড়ের মাঠে তার দৌরাত্ম্য। তবে দৌড়ে যত না বেশি জনপ্রিয় তার চেয়ে বেশি জনপ্রিয় দৌড়ের আগ মুহূর্তে তার কোমর দোলানি নাচে।

৯. ভেনাস উইলিয়ামস : পেশাদার টেনিসে নারীদের মধ্যে কয়েকবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন ভেনাস উইলিয়ামস। ‘কৃষ্ণ সুন্দরী’ নামে সমধিক পরিচিত আমেরিকার এই জনপ্রিয় টেনিস তারকা। কৃষ্ণাঙ্গ নারী হিসেবে তিনিই প্রথম বিশ্ব টেনিসের চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করেছেন।

১০. মাও আসাদা : জাপানের জনপ্রিয় ফিগার স্কেটার মাও আসাদা। তিনি একাধারে তিনবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। তার এই অনবদ্য কীর্তি শুধু জাপানে নয়, এশিয়ার জন্যও প্রথম।
উৎস: রাইজিং বিডি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ