• শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন |

ঠাকুরগাঁয়ে সাংবাদিক রতনের ওপর যুবলীগ নেতার হামলা

Ratan Sarkarসিসি নিউজ: ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে সময় টেলিভিশনের সাংবাদিক রতন সরকারের ওপর হামলা চালিয়েছে জেলা যুবলীগ নেতা আব্দুল মজিদ আপেল।
ঠাকুরগাঁও রোড আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বুধবার সোয়া ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর ১৫ মিনিটের জন্য ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ভোটগ্রহণ আবার শুরু হয়।
স্থানীয়রা জানিয়েছেন, ওই কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী অরুণাংশ দত্তের পক্ষে জাল ভোট প্রদান, দলীয় কর্মীদের নিয়ে মহড়া ও ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছিলেন আপেল।
এ সময় বেসরকারি টিভি চ্যানেল সময়ের রংপুর ব্যুরোর সিনিয়র রিপোর্টার রতন সরকার এসব চিত্র ক্যামেরায় ধারণ করতে গেলে আপেল তাকে টেনে-হিঁচড়ে ভোট কেন্দ্রের বাইরে নিয়ে যায়। এরপর তাকে মারধর করে তার ক্যামেরা ও বুম কেড়ে নেয়। এ সময় দৈনিক ইত্তেফাকের রংপুর প্রতিনিধি তানভির হাসানকেও লাঞ্ছিত করেন আপেল।
পরে পুলিশ, নির্বাচনী কর্মকর্তা ও সাংবাদিকরা এসে রতনকে উদ্ধার করেন। তবে প্রকাশ্যে তার ওপর হামলা করা হলেও পুলিশ আপেলের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি বলে জানিয়েছেন রতন।
যুবলীগ সূত্রে জানা গেছে, আপেল জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। দুই বছর আগে তৎকালীন উপজেলা চেয়ারম্যানের বাড়ি দখলকে কেন্দ্র করে তাকে পদ থেকে বহিষ্কার করা হয়।
এ ব্যাপারে প্রিসাইডিং কর্মকর্তা নাজমুল হক বলেন, কিছু অপ্রীতিকর ঘটনার জন্য ১০-১৫ মিনিট ভোট গ্রহণ বন্ধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হলে ফের ভোটগ্রহণ শুরু হয়।
উল্লেখ্য, গত ১ মার্চ পঞ্চম দফায় ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনের ২৮টি কেন্দ্রের বিরুদ্ধে জামায়াত সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন উচ্চ আদালতে রিট করেন। এই রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেয়।
স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল করলে আদালত রিট আবেদনকারীর আবেদনটি খারিজ করে দেয় এরপর নির্বাচন কমিশন ১৬ এপ্রিল ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ