• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন |
শিরোনাম :

পার্বতীপুরে লাশ নিয়ে লুকোচুরি !

Parbatipur_(Dinajpur)_Photo_18-4-14পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: পার্বতীপুরে এক ইটভাটায় ২০ফুট উচুঁ মাটির স্তুপের উপর থেকে ট্রাক্টর উল্টে নিচে পড়ে গেলে ড্রাইভারসহ দুই জন নিহত হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। নিহত ট্রাক্টর চালকের নাম মোঃ মোবারক হোসেন (১৭) বাড়ী দিনাজপুর জেলা শহরে এবং হেলপার আনিছুর রহমানের (২১) বাড়ী পার্বতীপুর উপজেলার শেরপুর তেলিপাড়া গ্রামে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে চন্ডিপুর ইউনিয়নের পাঠানপাড়া গ্রামের এমএসবি ব্রিকস। হাসপাতালে নিয়ে আসা মৃত ড্রাইভার মোবারক হোসেন (১৭) কে  সঙ্গীয়রা ডাক্তারদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যায় এবং হেলপার আনিছুর রহমানকে রংপুর ডক্টরস হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।
প্রত্যদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, পার্বতীপুর শহরের মোকাররম হোসেন পাঠান পাড়ার গ্রামের জন বসতীপূর্ন এলাকায় মেসার্স সরকার সুপার ব্রিক্স (এমএসবি) নামের একটি ইটভাটা গড়ে তোলেন। প্রতিদিনের ন্যায় ইট ভাটাতে বেশ কয়েকটি ট্রাক্টর ভাড়ায় চুক্তি বদ্ধ হয়ে চারপাশের বিভিন্ন ফসলী জমির টপসয়েল ক্রয় করে ভাটাতে এনে মাটি গুলো স্তুপকরে রাখত। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে মাটি ভর্তি একটি ট্রাক্টর ২০ফুট উপরে উঠে মাটি ঢালতে গিয়ে নিচে পড়ে যায়। এসময় ড্রাইভার ও হেলপার ট্রাকের নীচে চাপা পড়ে। স্থানীয় ভাটাকর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরন করেন। এদের মধ্যে ড্রাইভার মোবারক হোসেন হাসপাতালেই মারা যান।
উপজেলার উপসহকারী মেডিকেল অফিসার ডাঃ রেহানা বেগম বলেন, ইট ভাটা শ্রমিকরা আশংকা জনক অবস্থায় দুই ব্যক্তিকে দুপুর ১২টার দিকে হাসপাতালে নিয়ে এসেছিল। তাদের একজন মারা গেলেও সঙ্গীয়রা ডাক্তারদের সাথে দূব্যাবহার করে লাশটি ছিনিয়ে নিয়ে চলে যায়। অপর জনকে একটি প্রাইভেট মাইক্্েরাতে তুলে উন্নত চিকিৎসার উদ্দেশ্যে নিয়ে যায়।
ভাটা মালিক মোঃ মোকাররম হোসেন বলেন, রানা নামের এক ঠিকাদার তার ইট ভাটায় মাটি সরবরাহ করতো। ওই ঠিকাদারের মাধ্যমে সমঝোতা করে নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্ত করা হয়েছে বলে জানান। তবে তিনি নিহতদের পরিচয় জানেন না বলে জানান।
পার্বতীপুর  মডেল থানার ওসি নাসির উদ্দিন মন্ডল বলেন, ট্রাক্টর উল্টে দু’জনের নিহতের ঘটনাটি তার কানে এসেছে। কোন অভিযোগ তার কাছে আসেনি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ