• সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৫০ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

ব্যর্থ বিএনপি চক্রান্ত করছে- কাদের

Kaderঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার বিরোধী আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন মুক্তিযুদ্ধের ইতিহাস দখলের চক্রান্ত করছে। তিনি বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আয়োজিত মুজিবনগর দিবসের আলোচনা সভায় একথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ১৯৭১ সালের ১০ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়। ১৭৫৭ সালের পলাশীর আম্রকাননে বাংলার স্বাধীনতার সূর্য অস্তমিত হয়। আর মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে বাংলার স্বাধীনতা সূর্য পুনরায় উদিত হয়। তিনি বলেন, এসব জলন্ত ইতিহাস বাংলার জনগণ কোনদিনই ভুলে যাবে না। ভুলে যেতে পারে না। বিএনপি এবং তার দোসররা সরকার বিরোধী আন্দোলনে ব্যর্থ হয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস দখলের চক্রান্ত করছে। তাদের এই চক্রান্ত বাংলার জনগণ কোনদিনই সফল হতে দেবে না।
মন্ত্রী বলেন, মুজিনব নগর সরকার গঠনের মাধ্যমেই সেদিন বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্র তৈরি করা হয়। ১৯৭১ সালের  ১১ এপ্রিল কর্নেল এম এ জি ওসমানীকে সেনাপ্রধানের দায়িত্ব প্রদান করে ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলায় বাংলাদেশের প্রথম সরকারের শপথ পাঠ করানো হয়।
এতে সরকারের রাষ্ট্রপতি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপস্থিতিতে উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামকে অস্থায়ী রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ এবং ক্যাপ্টেন মনসুর আলী, এ এইচ এম কামরুজ্জামানকে মন্ত্রী হিসেবে শপথ পাঠ করানো হয়।
আয়োজক সংগঠনের সহ-সভাপতি রীনা আমিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, রেলমন্ত্রী মুজিবুল হক, দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ