• সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:৪০ অপরাহ্ন |

পাকস্থলিতে স্বর্ণখনি

Goldসিসি ডেস্ক: পেটে অস্বস্তি নিয়ে চিকিৎসকের শরণাপন্ন হয়েছিল এক ব্যবসায়ী। তাকে নিরাময় করতে গিয়ে চিকিৎসক একে একে বের করে আনলেন ১২টি স্বর্ণের বিস্কিট। সবগুলোর মোট ওজন ৩৯৬ গ্রাম। দাম ১২ লাখ রুপি। কাজেই বলা যায়, ৬৩ বছর বয়স্ক ব্যবসায়ীর পাকস্থলিটিকে স্বর্ণখনি হিসেবে অভিহিত করতেই পারেন।
ভারতের রাজধানী নয়াদিল্লির চাদনি চকের ওই ব্যবসায়ী নগরীর একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তার পেট থেকে পানির বোতলের একটি ক্যাপ বের করতে। তার পরিবার দাবি করেছিল, রাগের মাথায় তিনি ক্যাপটি গিলে ফেলেছিলেন।
কিন্তু চিকিৎসক অস্ত্রোপচার করতে গিয়ে থ হয়ে গেলেন। তিনি একে একে ৩৩ গ্রামের স্বর্ণের বিস্কিটগুলো বের করে আনলেন। ১০ দিন আগে তিনি সিঙ্গাপুর থেকে ভারতে পাচার করে এনেছিলেন। এত নিখুঁত ছিল তার পরিকল্পনা যে বিমানবন্দর কর্তৃপক্ষও তাকে ধরতে পারেনি।
কিন্তু পরিকল্পনা এলোমেলো হয়ে যায়, যখন গিলে ফেলা বিস্কিটগুলো আর বের করতে পারছিলেন না। প্রচুর তরল পান, পায়খানা করার ওষুধ সেবনসহ নানা পদ্ধতির আশ্রয় নিয়েও কাজের কাজ হয়নি। তারপর শুরু হয় প্রচণ্ড পেটব্যথা।
অস্ত্রোপচারকারী চিকিৎসকেরা বলেছেন, ওই ব্যবসায়ী ১০ দিন ধরে কিছুই খাননি এই আশায় যে এর ফলে স্বর্ণের টুকরাগুলো বের হয়ে আসবে। কিন্তু কাজ হয়নি।
ডা. সি এস রামচন্দ্রন বলেন, তিনি এই ব্যবসায়ীর চিকিৎসা করছেন ১৯৮৯ সাল থেকে। একবার তার গল ব্লাডারও অপসারণ করেছেন। তার দুই ছেলেই বিদেশে থাকেন। এমন লোক এই কাজ করতে পারেন- চিকিৎসক তা বিশ্বাসই করতে পারছেন না।
তিনি অস্ত্রোপচার করার আগে এক্সরে করেও বিষয়টি ধরতে পারেননি বলে জানিয়েছেন।
পুলিশকে খবর দিলে তারা এসে স্বর্ণের টুকরাগুলো নিয়ে যায়। রোগীকে ১৫ এপ্রিল ছেড়ে দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ