• শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন |

মাকে দেখতে ঢাকায় পুতুল

Putulঢাকা: মাকে দেখতে একদিনের সফরে ঢাকায় এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র মেয়ে সায়মা হোসেন পুতুল। শুক্রবার বিকাল সাড়ে চারটায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে তিনি ঢাকায় পৌঁছান। বিমানবন্দর থেকে সরাসরি মাকে দেখতে গণভবনে যান পুতুল।
সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কিছু দিন ধরে জ্বরে ভুগছেন। তাকে দেখতেই একমাত্র মেয়ে ছুটে এসেছেন। মায়ের সাথে একদিন কাটানোর পর তিনি কালকে আবার চলে যাবেন মালয়েশিয়ায়। অটিজম নিয়ে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক পরিমণ্ডলে কাজ করছেন সায়মা হোসেন পুতুল। মালয়েশিয়ায় অটিজম নিয়ে একটি আন্তর্জাতিক সেমিনারে যোগ দিতে যাবেন বলে জানা গেছে। গ্লোবাল অটিজম পাবলিক হেলথ ইনিশিয়েটিভ ইন বাংলাদেশের জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসনের দায়িত্ব পালন করছেন সায়মা হোসেন পুতুল।

অটিজন নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদসহ বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন পুতুল। গত বছরের ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ‘ডিজঅ্যাবিলিটি অ্যান্ড ডেভেলপমন্ট’ শীর্ষক বৈঠকে এবং ‘উইমেন অ্যান্ড ডিজঅ্যাবিলিটি’ শীর্ষক সম্মেলনে যোগ দিয়েছেন সায়মা হোসেন পুতুল। ২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ফার্স্টলেডি মিশেল ওবামার দেয়া নৈশভোজে অংশ নেন সায়মা। ২৫ সেপ্টেম্বর শৈশবকালের প্রতিবন্ধিতা প্রতিরোধ নিয়ে আন্তর্জাতিক সম্মেলনে সায়মা তার কাজের অভিজ্ঞতা তুলে ধরেন। ২৬ সেপ্টেম্বর তিনি অটিজম নিয়ে একটি মুক্ত আলোচনায় অংশ নেন। বাংলাদেশেও অটিজন নিয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন তিনি। সূত্র: ঢাকা টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ