• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন |

৬ষ্ঠ ধাপে ১৪ উপজেলায় ভোট

rokib uddin ecঢাকা: পঞ্চম দফায় দেশের ১৪টি উপজেলা পরিষদে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৯ মে এই ১৪টি উপজেলায় ভোট নেয়া হবে। বুধবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ নির্বাচনের তফসিল ঘোষণা করে জানান, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২৪ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই হবে ২৬ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ মে এবং ভোটগ্রহণের তারিখ ১৯ মে। যে ১৪টি উপজেলায় নির্বাচন হবে, সেগুলো হচ্ছে রংপুর সদর, কালনি, গঙ্গাচড়া ও পীরগাছা। সিরাজগঞ্জের কামারখন্দ, বরগুনার তালতলি, পটুয়াখালীর রাঙাবালি, রাজবাড়ির কালুখালি, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, টাঙ্গাইলের বাসাইল, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লা আদর্শ সদর ও সদর দক্ষিণ উপজেলা।
এছাড়া ময়মনিসংহ জেলার তারাকান্দা উপজেলায় চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় সেখানে কেবল চেয়ারম্যান পদে একই দিনে ভোট হবে। সিইসি জানান, গত চার ধাপে দেশের মোট ৪৫৯টি উপজেলায় নির্বাচন হয়েছে। তবে আরো কিছু উপজেলায় আদালতের স্থগিতাদেশ থাকায় নির্বাচন বাকি রয়েছে। আদালতের নির্দেশ পাওয়ার পরে সেসব উপজেলায় নির্বাচন হবে।
তবে সম্প্রতি শেষ হওয়া উপজেলা নির্বাচনে সহিংসতার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, সহিংসতা কখনো গণতন্ত্রের ভাষা হতে পারে না।
তিনি বলেন, নির্বাচন কমিশনের কোনো সিদ্ধান্তে কোনো প্রার্থী ক্ষুব্ধ হলে তিনি নির্বাচনী ট্রাইব্যুনালে যেতে পারেন। এরপরও উচ্চআদালত রয়েছে। সুতরাং আইন নিজের হাতে তুলে নেয়ার কোনো মানে হয় না। –


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ