• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন |

৯ বছর ধরে গ্যারেজে বন্দী কিশোরী উদ্ধার

timthumb.phpসিসি ডেস্ক : আর্জেন্টিনায় গত নয় বছর ধরে বন্দী থাকা ১৫ বছরের এক কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। আজর্ন্তাতিক গণমাধ্যম জানায় গতকাল বুধবার তাকে উদ্ধার করা হয়। মেয়েটির পালক বাবা-মা তাকে দীর্ঘ দিন ধরে এক গ্যারেজে বন্দি করে রেখেছিল বলে জানা যায়।
বন্দী অবস্থায় মেয়েটিকে দিনে মাত্র একবার খাবার দেয়া হত, রুটি আর পানি। তার সঙ্গী ছিল একটি কুকুর আর একটি বানর। ক্ষিদে সইতে না পেরে কখনও কখনও সে পশুদের জন্য দেয়া খাবারের উচ্ছিষ্ট কুড়িয়ে খেত। কিন্তু এটি আবার তার পালিত বাবা-মায়ের পছন্দ ছিল না। এ অপরাধে তারা মেয়েটিকে বেল্ট দিয়ে পেটাত। রাজধানী বুয়েন্স আয়ার্সের এক বাড়ির গ্যারেজে তাকে তালাবন্ধ করে রাখা হয়েছিল। গত নয় বছরে মাত্র দুবার তাকে গ্যারেজ থেকে বের করা হয়েছিল।
মেয়েটির আপন বোন তাকে খুঁজে না পেয়ে পুলিশের কাছে রিপোর্ট করার পর বুধবার পুলিশ তাকে উদ্ধার করে। উদ্ধারের পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।এ ঘটনায় তার পালিত বাবা মাকে আটক করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ আনা হয়েছে। পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, ওই দম্পতি ২০০১ সালে মেয়েটিকে দত্তক নেন। তখন সে ৭ মাসের শিশু। তার বাবা-মায়ের আর্থিক অবস্থা খারাপ হওয়ায় তারা তাদের অষ্টম শিশুটিকে এক অবস্থাপন্ন দম্পতির কাছে দত্তক দেন। প্রথম দিকে তাদের দুই পরিবারের মধ্যে যোগাযোগ ছিল। কিন্তু পরে তাদের মধ্যে ব্যবধান তৈরি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ