• সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

দিনাজপুরের কোটিপতি সার্ভেয়ার !

Dinajpurসিসি ডেস্ক: প্রকাশ্যে ঘুষের মহাউৎসব চলছে দিনাজপুর চিরিরবন্দর উপজেলার সেটেলমেন্ট অফিসে। সাধারণ মানুষকে জিম্মি করে অবৈধ আয়ের পাহাড় গড়ে তুলেছে সার্ভেয়ার বাতেন সহ অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ। এক কথায় দুর্নীতির একটি মডেলে পরিণত হয়েছে চিরিরবন্দর সেটেলমেন্ট অফিসটি।
ভুক্তভোগীদের অভিযোগে জানা যায়, সার্ভেয়ার বাতেন অবৈধ ঘুষের টাকা থেকে মাসে আয় করে প্রায় ৯ থেকে ১০ লাখ টাকা। এই টাকা আদায় ও হিসাব রাখার জন্য তার মাসিক ১০ হাজার টাকা বেতনের ২ নিজস্ব কর্মচারী রয়েছে। এই টাকার ভাগ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের পকেটে যায়। ফলে নির্ভয়ে এহেন ন্যাক্কারজনক কাজ প্রকাশ্যে করে থাকে। জমি সংক্রান্ত নানান জটিলতা ও সমস্যার সমাধানের জন্য জমির মালিকরা সেটেলমেন্ট অফিসে এলে প্রথমে পড়ে সার্ভেয়ার বাতেনের পাতা ফাঁদে প্রতিটি কেসের জন্য দিতে হয় ৩শ’ টাকা। আর সিল স্বাক্ষরের জন্য আরও ২০ টাকা দিতে হয়। প্রতিদিন গড়ে ১০০টি মামলা নথিভুক্ত হয়। এ থেকে তার আয় হয় প্রতিদিন ৩০ হাজার টাকা। মাসে প্রায় ৯ লক্ষ টাকা। অথচ বৈধ খরচ মাত্র ২০ টাকার কোর্ট ফি। তিনি ৬-৭ বৎসরের চাকুরীতে প্রায় ১০ কোটি টাকারও বেশী অবৈধ আয় করেছেন। ঘুষ না দিলে কোন কাজ হয় না। উপরোন্ত হয়রানির মাত্রা বৃদ্ধি পায় ভুক্তভোগীদের।
ঘুষখোর সার্ভেয়ার বাতেন সহ চিরিরবন্দর সেটেলমেন্ট অফিসে দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের হাত থেকে রেহাই পাওয়ার জন্য উর্দ্ধতন মহলের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ