• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

কক্সবাজারে বিস্ফোরণে ১১ বিজিবি জওয়ান অগ্নিদগ্ধ

BGB-1সিসি নিউজ: কক্সবাজারে ‘ইয়াবা বিস্ফোরণে’ ঝলসে গিয়েছেন ১১ বিজিবি জওয়ান। আর অল্পের জন্য রক্ষা পেয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান ও বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমদ।
রবিবার বেলা ১টার দিকে কক্সবাজাবারের ১৭ বিজিবি ব্যাটালিয়নে বিভিন্ন সময়ে জব্দ হওয়া মাদকদ্রব্য ধ্বংসকালে এই ঘটনা ঘটে।
জব্দ হওয়া এক লাখ ৭১ হাজার ৬০ পিস ইয়াবা ট্যাবলেট আগুনে পোড়াতে গিয়ে হঠাৎ চুলায় বিস্ফোরণ হলে বিজিবির ১১ জওয়ানের শরীরে আগুন লেগে যায়। এ সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিজিবি মহাপরিচালকসহ পুলিশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিজিবির অন্য কর্মকর্তারা দৌঁড়ে সরে গিয়ে নিজেদের রক্ষা করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিদগ্ধ বিজিবি সদস্যরা মাটিতে গড়াগড়ি দিয়ে এবং অন্যরা তাদের শরীরে পানি ঢেলে আগুন নিভিয়ে ফেলেন। এই দুর্ঘটনায় অগ্নিদগ্ধ বিজিবি সদস্যদের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। তাদের দ্র্বত জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত বিজিবির চট্টগ্রাম দক্ষিণ-পূর্ব জোন কমান্ডার বিগ্রেডিয়ার সৈয়দ আহমদ আলী সাংবাদিকদের বলেন, ‘এটি নিছক দুর্ঘটনা। এই ঘটনা আপনাদের সামনেই ঘটেছে।’ তিনি জানান, ইয়াবা পোড়ানোর জন্য তৈরি চুল্লিতে কেরোসিন ঢালতে গিয়ে বিস্ফোরণ ঘটেছে।
দুর্ঘটনায় আহতদের মধ্যে রয়েছেন বিজিবি জওয়ান হাবিব উল্লাহ, ফাইজুল কবির, বেলায়েত হোসেন ও মিলন। অন্যদের নাম নিশ্চিত করা যায়নি। তবে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ সাংবাদিকদের বলেন, ‘নিছক দুর্ঘটনা ঘটেছে। এটি নিউজ করার মতো কিছু নয়।’ তিনি সংবাদটি এড়িয়ে যাওয়ার পরামর্শ দেন।
উৎসঃ   আরটিএনএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ