• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন |

তরমুজ বিক্রেতা গ্রেফতার

Followup-Logo2কুষ্টিয়া: জেলার কুমারখালীর কালুয়াতে তরমুজ খেয়ে স্মৃতি (৯) নামের এক শিশু কন্যার মৃত্যু ও প্রায় অর্ধ-শতাধিক অসুস্থ হওয়ার ঘটনায় তরমুজ বিক্রেতাকে গ্রেফতার করা হয়েছে।
ঢাকার মহাখালী আইইডিসিআর থেকে ডা. ওয়ালিউর রহমানের নেতৃত্বে ৬ সদস্যের মেডিকেল টিম ইতোমধ্যে কুষ্টিয়ায় এসে অসুস্থদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছেন। তারা সোমবার সকাল থেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তিকৃত অসুস্থদের রক্ত ও মলমুত্র নমুনা সংগ্রহ করেন। পরে বিশেষজ্ঞ দল কুমারখালীর কালুয়ায় ঘটনাস্থল পরিদর্শন করেন।
টিমের মেডিকেল টেকনোলজিষ্ট আব্দুর রউফ ও জসিম উদ্দিন আহমেদ জানান, তারা অসুস্থ ব্যাক্তিদের রক্ত ও মলমুত্র নমুনার সংগ্রহ করে ঢাকায় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করবেন। এরপর জানা যাবে প্রকৃতপক্ষে তরমুজে কোন কেমিক্যাল বা বিষাক্ত উপাদান ছিল কিনা এবং তা মানব দেহের জন্য কতটুকু ক্ষতিকর। এদিকে রোববার তরমুজ খেয়ে শিশু মৃত্যু এবং একই পরিবারের ৮ জনসহ কমপক্ষে ৩৪ জন অসুস্থ হওয়ার ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন জানান, তরমুজ খেয়ে এক শিশু মৃত্যু ও বেশ কয়েকজন অসুস্থ হওয়ার ঘটনায় তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ