• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন |

কুকুর লেলিয়ে দিয়ে বিএসএফের নির্যাতন

74149_1
সিসি ডেস্ক: এবার বাংলাদেশি এক বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে মারধর করে কুকুর লেলিয়ে নির্যাতন করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) জওয়ানরা। এ ঘটনাটি ঘটেছে সোমবার সকালে মুজিবনগর উপজেলার সোনাপুর সীমান্তে। বুদ্ধিপ্রতিবন্ধী ওই যুবকের নাম সায়েমউদ্দিন। তার বাড়ি সিরাজগঞ্জ জেলার কালিবাড়ী এলাকায় বলে জানিয়েছে সে। তবে তার বাবার নাম জানা যায়নি।
তাকে সোমবার সকালে ওই সীমান্তের ১০৭ নং পিলার এলাকা থেকে তাকে উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে স্থানীয়রা। তবে এ বিষয়টি সম্পর্কে কোনো তথ্য নেই বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) কাছে।
তার শরীরে মারধরের চিহ্ন ছাড়াও কুকুরে কামড়ানোর দাগ রয়েছে বলে জানান মুজিবনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসান আলী।
তিনি বলেন, ‘যুবকটির অবস্থা আশঙ্কাজনক। দুপুরে তাকে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।’
উল্লেখ্য, রোববার বিকেলে সায়েমকে সোনাপুর সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যায় বিএসএফ জওয়ানরা। রাতে তাকে ধরে বেধড়ক মারপিট করে কুকুর লেলিয়ে দেয়। সেখান থেকে দৌড়ে পালিয়ে সোনাপুর গ্রামের আনোয়ারা নামের এক মহিলার বাঁশবাগানে আশ্রয় নেয় সায়েম। সকালে স্থানীয় লোকজন তাকে হাসপাতালে ভর্তি করে। তবে সায়েমের দেয়া নাম পরিচয় সঠিক কিনা তা নিশ্চিত হতে পারছেন না হাসপাতাল কর্তৃপক্ষ। তার স্বজনদেরও সন্ধান মেলেনি।
এব্যাপারে বিজিবির কাছে কোনো তথ্য নেই বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা ৬ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মনিরুজ্জামান। তবে বিষয়টির প্রতিবাদ জানানো হবে বলে জানান তিনি।

উৎসঃ   বাংলামেইল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ