• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:০০ পূর্বাহ্ন |

আগে হত্যা পরে বাড়িতে আগুন

Rangpurবদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের বদরগঞ্জে দুস্কৃতিকারীরা হত্যা মামলার স্বাক্ষীর বাড়ি পুড়িয়ে দিয়েছে। স্বাক্ষী কৃষক নজির উদ্দিন ও তার পরিবারের অভিযোগ, জমির বিরোধের জের ধরে গত ৯ মাস আগে তার চাচা আব্দুস সামাদকে আবু জাফর ওরফে দুলাল মিয়া ও তার লোকজন দিন দুপুরে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় বদরগঞ্জ থানায় আবু জাফর ওরফে দুলাল মিয়াসহ ১৩জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা হয়। এর জের ধরে গত রোববার উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের মৌয়াগাছ গ্রামে ঘটনাটি ঘটেছে।
অভিযোগ সুত্রে জানা যায়, মৌয়া গাছ গ্রামের কৃষক নজির হোসেন ও তার পরিবারের লোকজনের সাথে একই গ্রামের আবু জাফর ওরফে দুলাল মিয়ার দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে, গত ৯ মাস আগে কৃষক নজির হোসেনের চাচা আব্দুস সামাদকে আবু জাফর ওরফে দুলাল মিয়া ও তার লোকজন দিন দুপুরে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী মোতাহারা বেগম বদরগঞ্জ থানায় বাদি হয়ে আবু জাফর ওরফে দুলাল মিয়াসহ ১৩জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। ওই হত্যা মামলার প্রধান আসামী দুলাল ও তার লোকজন কৃষক নজির হোসেনসহ অন্যান্য স্বাক্ষীদের মামলা তুলে নেওয়ার জন্য প্রায় সময় প্রাণনাশসহ বিভিন্ন ধরনের হুমকি দিয়ে আসছিল। এক পর্যায়ে গত ২০ এপ্রিল রাত সাড়ে ৮ টার দিকে বাড়ীতে দুলাল ও তার সন্ত্রাসীরা নজির হোসেনের বাড়ীতে আগুন ধরিয়ে দেয়। এ সময় নজির হোসেন বাড়ীতে না থাকায়, তার বাড়ীর ভিতরে থাকা লোকজনদের আত্মচিৎকারে আশপাশের লোকজন ও ফায়ার সার্ভিসে খবর দিলে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে ওই কৃষকের প্রায় অর্ধলক্ষ টাকার মালামাল পুড়ে যায়। এঘটনায় কৃষক নজির হোসেন গত সোমবার বাদী হয়ে বদরগঞ্জ থানায় ১২জনের বিরুদ্ধে একটি অভিযোগ করেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জমি সংক্রান্তের জের ধরে দীর্ঘদিন হতে প্রভাবশালী দুলাল ও তার লোকজনেরা কৃষক নজির হোসেনের চাচা আব্দুস সামাদকে হত্যা করে এবং ওই মামলা তুলে নেয়ার জন্য তারা মামলার স্বাক্ষী কৃষক নজির হোসেনকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে আসছিল। এরই জের ধরে কৃষক নজিরের বাড়ি ঘরে আগুন লাগানো হয়েছে বলে অনেকেই ধারনা করছেন।
আবু জাফর ওরফে দুলাল মিয়া সকল অভিযোগ অস্বিকার করে বলেন, নজির হোসেন ও তার লোকজনরা আমাকে ও আমার লোকজনকে ফাঁসানোর জন্য ষড়যন্ত্র করছে।
বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুর রহমান চৌধুরী বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ