• শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৫৯ অপরাহ্ন |

বিএনপি’র লংমার্চ আসছে, তিস্তার পানি বাড়ছে

Tistaএন. ইসলাম: কাল বুধবার বিএনপি’র লংমার্চ আসছে। অপরদিকে বেড়েই চলেছে তিস্তা নদীতে পানি প্রবাহের পরিমাণ। মাত্র গত ৫ দিনেই এ নদীর পানির পরিমাণ বেড়ে দাড়িয়েছে ৩০০০ কিউিসেকে। পানি উন্নয়ণ বোর্ড কর্তৃপক্ষ নদীতে পানি বৃদ্ধির সঠিক কারণ জানাতে না পারলেও অভিজ্ঞজনেরা বলছেন, রাজনৈতিক দলগুলোর পানির দাবীতে অব্যাহত লংমার্চ কর্মসূচীকে আইওয়াশ করতেই ভারত কিছুটা হলেও নদীর পানির প্রবাহের প্রতিবন্ধকতা সরিয়ে নিয়েছে।
তিস্তা নদীতে প্রাণের সঞ্চার হচ্ছে বলে দাবী করা হলেও আদৌ এ পানির প্রবাহ কতদিন স্থায়ী হবে তা নিয়ে শঙ্কায় খোদ পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। গত দুই মাস ধরেই তিস্তা নদীতে পানি প্রবাহেন পরিমান ছিল ৩৫০ কিউসেক থেকে ৪০০ কিউসেক। কিন্তু হঠাৎ করে গত শুক্রবার থেকে তিস্তা নদীতে পানির পরিমাণ বেড়ে দাড়ায় ৭০০ কিউসেক। এ অবস্থায় সোমবার পানির পরিমাণ বেড়ে দাঁড়ায় ৮০০ কিউসেকে। অথচ আজ মঙ্গলবার নদীর পানি এতটাই বেড়েছে যে, যা এখন তিস্তা নদীতে পানির পরিমান ৩০০০ কিউসেকে দাড়িয়েছে।
তিস্তা নদীতে পানি প্রবাহের পরিমাণ বাড়ার কথা স্বীকার করে ডালিয়া পানি উন্নয়ণ বোর্ডের নির্বাহী প্রকৌশলীর মোঃ মাহবুবার রহমান সিসি নিউজকে বলেন, দুপুর ১২টায় তিস্তা নদীতে পানির প্রবাহ ছিল ৩০০০ কিউসেক। পানি প্রবাহেন পরিমাণ হঠাৎ করে কেন বাড়লো এর সঠিক কারণ জানাতে না পারলেও তিনি জানান, আগামীকাল বুধবার দুপুর ১২টায় পানির পরিমাণ মাপলেই বোঝা যাবে পানি প্রবাহের পরিমাণ কমেছে না বেড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ