• সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

রামেকে দেড়শ শিক্ষানবিশ চিকিৎসককে আসামি করে মামলা

rabi pic_22063রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দেড়শ শিক্ষানবিশ চিকিৎসককে আসামি করে দুটি মামলা হয়েছে। সোমবার রাত ১২টার দিকে এটিএন নিউজের ক্যামেরাম্যান মাহফুজুর রহমান রুবেল এবং আমার দেশের আলোকচিত্রী আসাদুজ্জামান আসাদ বাদী হয়ে রাজপাড়া থানায় মামলা দুটি দায়ের করেন।
রাজপাড়া থানার ওসি খান মো. এরফান জানান, মামলা দুটিতে আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় মোট দেড়শ’শিক্ষানবিশ চিকিৎসককে আসামি করা হয়েছে। মামলায় যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন-সুব্রত, মিজানুর রহমান, মিঠু, নয়ন, ওবায়দুর রহমান, রনি, শামীম ও পলাশ।
রবিবার রাতে এক রোগীর স্বজনের সঙ্গে চিকিৎসকের হাতাহাতির খবর পেয়ে হাসপাতালে গেলে শিক্ষানবিশ চিকিৎসকদের হামলায় ১০ সাংবাদিক আহত হন। ভেঙে ফেলা হয় বেসরকারি কয়েকটি টেলিভিশনের ক্যামেরা।
এ ঘটনার প্রতিবাদে সোমবার বিক্ষোভ সমাবেশ করেছেন সাংবাদিকরা। হামলার প্রতিবাদসহ তিন দফা দাবিতে রাজশাহী বিভাগের চার জেলায় মঙ্গলবার বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন সাংবাদিকরা।
অন্যদিকে সাংবাদিকদের বিরুদ্ধে হামলার অভিযোগ এনে কর্মবিরতি শুরু করেছেন হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকরা। অন্যদিকে সাংবাদিকদের বিরুদ্ধে হামলার পাল্টা অভিযোগ এনে নিজেদের নিরাপত্তা ও হাসপাতালে সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধের দাবিতে সোমবার সকাল থেকে কর্মবিরতি শুরু করেছেন শিক্ষানবিশ চিকিৎসকরা।
সাংবাদিকদের ওপর হামলার ঘটনা তদন্তে একটি কমিটি করেছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।
সোমবার দুপুরে হাসপাতাল পরিচালনা কমিটির জরুরি বৈঠকে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনকে সভাপতি করে সাত সদস্যের এই কমিটি করা হয়।
বৈঠক শেষে কমিটির সভাপতি ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা সাংবাদিকদের বলেন, সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
তিনি বলেন, “তদন্ত কমিটির মাধ্যমে দোষীদের চিহ্নিত করা হবে এবং তাদের আইনের কাছে সোপর্দ করা হবে। এ ব্যাপারে কোনো কোনো ছাড় দেয়া হবে না।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ