• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন |

অতিরিক্ত পানি দেওয়া হয়নি : তিস্তা ব্যারেজ কর্তৃপক্ষ

OLYMPUS DIGITAL CAMERAসিসি নিউজ: তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে বিএনপির লংমার্চ কর্মসূচির মধ্যেই তিস্তা অতিরিক্ত পানি আসার এবং পানি প্রবাহ আবার কমিয়ে দেওয়ার দাবি কার্যত খারিজ করে দিয়েছে তিস্তা ব্যারাজ কর্তৃপক্ষ।
তিস্তা ব্যারাজ প্রকল্পের প্রধান প্রকৌশলী অমৃতলাল বিশ্বাসের বক্তব্য, তিস্তা ব্যারাজ থেকে কোনও রকম অতিরিক্ত পানি ছাড়া হয়নি। বুধবার সন্ধ্যায় শিলিগুড়িতে তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। বাংলাদেশের আচমকাই গত কয়েক দিন ধরে তিস্তা ব্যরাজ দিয়ে পানি ছাড়া হচ্ছে বলে বাংলাদেশের উত্তরাঞ্চলের মানুষ দাবি করছেন।
এমন কি বুধবার বিএনপির কর্মসূচির পর আবার পানি প্রবাহ কমিয়ে দেওয়া হয় বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীল। বিএনপি তিস্তার পানির হিস্যার দাবিতে ঢাকা থেকে লংমার্চ করে তিস্তা ব্যারাজ প্রকল্পের সামনে এসে জমায়েত হয়েছিলেন।
ভারত সরকার এই আন্দোলন বুঝে তিস্তা দিয়ে অতিরিক্ত পানি ছেড়েছে এমনও বলা হচ্ছে দলটির পক্ষ থেকে। এই প্রশ্নের উত্তরে তিস্তা ব্যারাজের ওই কর্মকর্তা জানান, এই রকম দাবির কথা আমরা জানি না। তবে তিস্তা ব্যারাজ দিয়ে আমরা নিয়মের বাইরে কোন পানি দেয়নি বা আটকায়না। এই সময় যেমন পানি প্রবাহ হয় ঠিক তেমনই হচ্ছে।
উৎসঃ   কালের কণ্ঠ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ