• শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৫১ পূর্বাহ্ন |

টিফিন খেয়ে গাজীপুরে আবারো অর্ধশত শ্রমিক অসুস্থ

Gazipurঢাকা : গাজীপুর মহানগরীর জিএমএস কম্পোজিট নীটিং লিমিটেড জি এমএস কম্পোজিট নিটিং কারখানায় টিফিন খেয়ে প্রায় অর্ধশত শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। কারখানার এক হাজার শ্রমিক টিফিনের এ খাবার খেয়েছেন।
শ্রমিকরা জানায়, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কারখানা থেকে একটি সেদ্ধ ডিম, পাউরুটি ও কলা টিফিন হিসেবে দেয়া হয়। ডিম খাওয়ার সময় তাদের কাছে তেতো লাগে।
কারখানার প্রশাসনিক ব্যবস্থাপক রেজোয়ান খান চুন্নু বলেন, টিফিনের এক ঘণ্টা পর রাত সাড়ে ৮টার দিকে ওই কারখানার মূল ভবনের শ্রমিকেরা শুধু বমি করতে থাকেন। রাত সোয়া ৯টা পর্যন্ত একে একে প্রায় অর্ধশত শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে স্থানীয় নাগরিক হাসপাতাল, হাবিব হাসপাতাল, জনস্বাস্থ্য হাসপাতাল ও কারখানার মেডিকআল সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।
তিনি আরো বলেন, এর আগে কখনোই এ কারখানায় এরকম ঘটনা ঘটেনি। তাছাড়া কারখানার নতুন ভবনেও একই খাবার দেয়া হয়েছে। কিন্তু সেখানকার কোনো শ্রমিকের এমনটি হয়নি। এ ঘটনায় কারখানার ওভারটাইমে নিয়োজিত শ্রমিকদের ছুটি ঘোষণা করা হয়।
কারখানার চিকিৎসক সারোয়ার হোসেন জানান, খাদ্যে বিষক্রিয়ায় এ ঘটনা ঘটেছে। অতিরিক্ত গরম থেকে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ