• শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৩৪ পূর্বাহ্ন |

বিষ দিয়ে ধান নিধন !

SAMSUNG CAMERA PICTURESবদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের বদরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক কৃষকের ৬০শতক জমির ধান ক্ষেতে অতিরিক্ত ঘাস নিধন করার বিষ ছিটিয়ে দিয়েছে দূর্বৃত্তরা। মঙ্গলবার গভীর রাতে দক্ষিণ বাওচন্ডি ডাঙ্গাপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।
জানা যায়, উপজেলার দক্ষিণ বাওচন্ডি ডাঙ্গাপাড়া গ্রামের মৃত নাজির হোসেনের ছেলে ইয়াকুবসহ তার ভাইয়েরা তাদের পৈতৃক সম্পত্তির ৬০শতক জমি চাষাবাদ করে আসছেন। এদিকে ওই ৬০ শতক জমির একই দাগে ৯০শতক জমি নিয়ে ইয়াকুব ও তার ভাইদের সঙ্গে একই গ্রামের মৃত এছার উদ্দিনের ছেলে তোফাজ্জল হোসেনের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এমনকি এ নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। এ ঘটনার জের ধরে গত মঙ্গলবার গভীর রাতে দূর্বৃত্তরা ইয়াকুবের ৬০শতক জমির ধান ক্ষেতে ঘাস নিধনের বিষ ছিটিয়ে ধানের শীষ পুড়িয়ে দিয়েছে। কৃষক ইয়াকুব আলী বলেন, এনজিও থেকে লাভের উপর টাকা নিয়ে ৬০শতক জমি আবাদ করেছিলাম। কিন্তু শত্রুরা আমার জমির ফসল পুড়ে দিয়েছে। এখন ওই ক্ষেত থেকে একমুঠো ধান ঘরে আসার সম্ভবনা নেই। এই চরম ক্ষতি পুষিয়ে নেওয়ার সামর্থও আমার নেই। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আলমগীর কবীর বলেন, ধান ক্ষেতে অতিরিক্ত বিষ প্রয়োগ করায় ধানের শীষগুলো পুড়ে গেছে। পুড়ে যাওয়া ওই ধানের শীষ থেকে দানা হওয়ার সম্ভবনা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ