• শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন |

বীরগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের ভাংচুর: কেন্দ্র সচিবকে তালাবদ্ধ

Pic-Dinajpur-05বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: বীরগঞ্জে বুধবার বীরগঞ্জ মহিলা কলেজ কেন্দ্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালে পরীক্ষা শেষ হওয়ার ১০মিনিট পূর্বে খাতা নেওয়ার অভিযোগে বিক্ষুব্ধ পরীক্ষার্থীদের ওই কেন্দ্রে হামলা চালায়। এ সময় তারা ৪টি মটর সাইকেল ভাংচুর করে এবং কলেজের অধ্যক্ষ মোঃ জহিরুল হককে নিজ  কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণকারী বিজ্ঞান বানিজ্য বিভাগের ছাত্র মোঃ আল-আমীন অভিযোগ করে জানান, চলমান উচ্চ মাধ্যমিক পরীক্ষায় আজ বিজ্ঞান বিভাগের পদার্থ, বানিজ্য বিভাগের ব্যবস্থাপনা এবং মানবিক বিভাগের অর্থনীতি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৬শত জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। সকাল ১০টায় যথারীতি খাতা দিলেও প্রশ্নপত্র ৫মিনিট পরে প্রদান করা হয়। কিন্তু পরীক্ষা দুপুর ১টায় শেষ হওয়ার কথা থাকলেও ১২টা ৫০ মিনিটে খাতা নিয়ে নেওয়া হয়। এ নিয়ে প্রথমে ৭ নম্বর করে পরীক্ষার্থীরা প্রতিবাদ জানায়। তা ছড়িয়ে পড়ে সব কক্ষে। এক সময় প্রতিবাদ সংঘর্ষের আকার ধারণ করে। এসময় বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা ৪টি মটর সাইকেল ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এক পর্যায়ে তারা কলেজের অধ্যক্ষকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখে।

বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী উজ্জ্বল রায় জানান, আমরা বীরগঞ্জ ডিগ্রী কলেজের ছাত্র। বীরগঞ্জ ডিগ্রী কলেজের ফলাফল বরাবরেই ভাল এ কারণে অধ্যক্ষ আমাদের সাথে এরুপ আচরণ করছেন।

Pic-Dinajpur-01
এ ব্যাপারে অধ্যক্ষ জহিরুল হক অভিযোগ অস্বীকার করে জানান, কতিপয় স্বার্থনেষী মহল পরীক্ষার্থীদের ব্যবহার করে কলেজের এবং আমার সুনাম ক্ষুন্ন করার প্রয়াসে লিপ্ত রয়েছে।

সংবাদ পেয়ে বিকেল সাড়ে ৩ টায় উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম এসে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের নিয়ে আলোচনা বসেন।  বিকেল ৩ টা ৫৫মিনিটে বীরগঞ্জ থানার এস আই বোরহানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে আসে। আলোচনা শেষে অধ্যক্ষ পরীক্ষার্থীদের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করলে পরীক্ষার্থীরা তাঁকে মুক্ত করে দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ