• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন |

মীর কাসেমের ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

kashem-aliঢাকা: জামায়াত নেতা মীর কাসেম আলীর ছেলে মোহম্মদ বিন কাসেম ওরফে সালমানসহ চার জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। বুধবার ঢাকার সিএমএম আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ একটি প্রতারণা মামলায় এ পরোয়ানা জারি করেন।

বাকি তিনজন হলেন, সরোয়ার জাহান, আয়শা সুলতানা ও এহতেশাম ফেরদৌস।

একই সঙ্গে আগামী ৬ সেপ্টেম্বর সংশ্লিষ্ট থানা পুলিশকে গ্রেপ্তারি পরোয়ানা জারি সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকায় আদালত এদের বিরুদ্ধে কোনো আদেশ দেননি।

গত বছরের ১১ নভেম্বর বনানীর বাসিন্দা আশরাফুল হক নামের এক ব্যবসায়ী ঢাকার সিএমএম আদালতে সাতজনের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা করেন।

মামলার অভিযোগ বলা হয়, আসামিরা বাদীকে ইডেন লাইন লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের শেয়ার কেনার ও পরিচালক করার প্রস্তাব দেন। সেই প্রস্তাব অনুযায়ী ১ কোটি ৫০ লাখ টাকার শেয়ার কেনেন। কিন্তু তাকে পরিচালক করা হয়নি।

প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক বহির্গমন তেল পরিবহনকারী জাহাজের কাছ থেকে তেলের ট্যাংক কেনার কথা। সেই তেল বিক্রি করে প্রত্যেক পরিচালক ২২ লাখ মার্কিন ডলার লাভ করবেন বলে জানানো হয়। কিন্তু প্রতিষ্ঠানটিই গঠন করা হয়নি।

পরে বাদী টাকা ফেরত চাইলে গত বছরের ৬ মে ইসলামী ব্যাংকের মাধ্যমে তাকে পাঁচ লাখ টাকা ফেরত দেয়া হয়। বাকি টাকা ফেরত না দিয়ে আত্মসাৎ করা হয়। এই অভিযোগে গত বছরের ১১ নভেম্বর ঢাকার সিএমএম আদালতে প্রতিষ্ঠানের সাত পরিচালকের বিরুদ্ধে মামলাটি করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ