• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন |

পার্বতীপুরে অর্ধ কোটি টাকার নিয়োগ বাণিজ্য

Takaপার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: পার্বতীপুরে মন্মথপুর ইবিএসই আলিম মাদরাসার সভাপতি আব্দুল ওয়াদুদ শান্তু ও অধ্যক্ষ মোহসীন আলী ব্যাপক অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। মাদরাসার সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে সাধারন শিক্ষকদের অভিযোগ দাখিলের প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার থেকে পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তদন্ত শুরু করেছেন।
জানা গেছে, গত ১৪ এপ্রিল বাংলা নববর্ষের সরকারী ছুটির দিনে মন্মথপুর ইবিএসই আলিম মাদরাসায় গণিত বিষয়ে শিক্ষক নিয়োগের পরীক্ষা গ্রহণ করে ওই দিনই ৭ লাখ টাকা নিয়ে জনৈক আলমগীর হোসেনকে নিয়োগ প্রদান করা হয়। এর আগে কয়েক দফায় এভাবে আরও ৭ জন শিক নিয়োগ দেওয়া হয়। এসব নিয়োগে মাদ্রাসার সহকারী শিক্ষক শহিদুল হক, সিনিয়র প্রভাষক(আরবি) নুর মোহাম্মদ ও প্রভাষক আন্দুল সালামের সহযোগিতায় সভাপতি আব্দুল ওয়াদুদ শান্তু ও অধ্য মোহসীন আলী শিক্ষক প্রতি ৭ লাখ টাকা হিসেবে ৫৬ লাখ উৎকোচ গ্রহণ করে বলে অভিযোগ উঠেছে। নিয়োগের ক্ষেত্রে কোন প্রকার বিধিও মানা হয়নি। এসব বিষয়ে মাদাসার ২১ জন শিক্ষক কর্মচারী যৌথ সাক্ষরে পৃথক দুটি অভিযোগ গত ১৬ এপ্রিল স্থানীয় সাংসদ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রি মোস্তাফিজুর রহমান ও পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেনুল ইসলাম গতকাল তদন্ত শুরু করেছেন।
এ বিষয়ে মন্মথপুর ই,বি,এস,ই আলিম মাদরাসার অধ্য মোহসীন আলীর সাথে মোবাইলফোনে বারবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে মাদরাসার সভাপতি আব্দুল ওয়াদুদ শান্তু অভিযোগ অস্বীকার করে জানান- বিধি মোতাবেক নিয়োগ দেয়া হয়েছে। বাংলা নববর্ষ উদযাপন নিয়ে যখন সারা দেশের লোকজন ব্যস্ত, তখন আপনারা নিয়োগ পরীক্ষা নিতে গেলেন কেন এ প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা আমাদের সুবিধা মত সময়ে যে কোন দিন পরীক্ষা গ্রহণ ও নিয়োগ দিতে পারি। পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহেনুল ইসলাম অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, শিক্ষক-কর্মচারীদের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করা হয়েছে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ