• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৫৪ অপরাহ্ন |

দালাল ও সাংবাদিক নিষিদ্ধ!

111সিসি নিউজ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে দালালদের সঙ্গে সাংবাদিকদেরও অনুপ্রবেশ নিষিদ্ধ করেছে সেখানকার শিক্ষার্থীরা।
মেডিকেলের জরুরি বিভাগ, ওয়ার্ডসহ সব নোটিশ বোর্ডে ‘দালাল ও সাংবাদিক প্রবেশ নিষেধ’ শীর্ষক বিজ্ঞপ্তি সেঁটে তারা দালালদের সঙ্গে সাংবাদিকদের নিষিদ্ধ ঘোষণা করে।
বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে ‘দালাল ও সাংবাদিক প্রবেশ নিষেধ’। সেই সঙ্গে বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে- ‘কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার শিকার হলে কর্তৃপক্ষ দায়ী থাকবেন না।’

এই বিজ্ঞপ্তি দেখে সাধারণ মানুষের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
বিজ্ঞপ্তির বিষয়ে ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নূরুল আমিন কালাম বলেন, সাংবাদিকরা হাসপাতালে ঢুকতে পারবে না, এটা বলার কারো অধিকার নেই। অগণতান্ত্রিক ও উদ্দেশ্য প্রণোদিত তৎপরতা বন্ধ করা না হলে এবং হাসপাতালের দেয়াল থেকে অবিলম্বে বিজ্ঞপ্তি অপসারণ না করলে কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে।

এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপতালের উপ-পরিচালক ডা. মো. জাহাঙ্গীর আলম ভূইয়া জানান, কে বা কারা এই বিজ্ঞপ্তি হাসপাতালের দেয়ালে সাঁটিয়েছে তা আমার জানা নেই। বিজ্ঞপ্তিটি আমিও দেখেছি, তবে এ রকম লেখা উচিত হয়নি। বিজ্ঞপ্তিটি অপসারণ করা হবে।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশেন (বিএমএ) ময়মনসিংহ শাখার সভাপতি ডা. এএফএম রফিকুল আলম জানান, অযৌক্তিক এই লেখা কেউই লিখতে পারেন না। সাংবাদিকদের সঙ্গে মেডিকেল শিক্ষার্থীদের যে কোনো বিশৃঙ্খলা বাধানো অপচেষ্টা হিসেবে কোনো চক্রান্তকারী মহল এটা করে থাকতে পারে। অবিলম্বে হাসপাতাল কর্তৃপক্ষের এসব বিজ্ঞপ্তি অপসারণ করা উচিত।

সম্প্রতি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সংবাদ সংগ্রহ করতে গিয়ে শিক্ষানবীশ ডাক্তাররা বেশ কয়েকজন সাংবাদিককে পিটিয়ে আহত করে তাদের কাছ থেকে ক্যামেরা ছিনিয়ে নেয়।

উৎসঃ   শীর্ষ নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ